০৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার, ০১:১৭:৫০ অপরাহ্ন


অবশেষে বিপিএলে দল পেলেন মাহমুদউল্লাহ, মুশফিক ও লিটন
ক্রীড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৩-১১-২০২২
অবশেষে বিপিএলে দল পেলেন মাহমুদউল্লাহ, মুশফিক ও লিটন ফাইল ফটো


বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরে সরাসরি চুক্তিতে তামিম ইকবাল, সাকিব আল হাসান ও মাশরাফী বিন মোর্ত্তজা দল পেলেও, দুই সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমকে দলে ভেড়ায়নি সাত ফ্র্যাঞ্চাইজির কেউ-ই। অবশেষে বিপিএলের ড্রাফটে দল পেলেন তারা। তাদের সঙ্গে প্রথম রাউন্ডে দল পেয়েছেন লিটন কুমার দাসও।

রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে বুধবার (২৩ নভেম্বর) অনুষ্ঠিত হয় বিপিএলের নবম আসরের ড্রাফট।

নিলামের শুরুতে বিপিএলের আগামী আসরের জন্য লোগো উন্মোচন করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। এরপর তিনি তার স্বাগত বক্তব্য দিয়ে মঞ্চ ত্যাগ করেন। এরপর শুরু হয় ড্রাফটের মূলপর্ব। যেখানে লটারির মাধ্যমে প্রথমে সুযোগ পেয়ে ক্যাটাগরি ‘এ’ থেকে লিটন কুমার দাসকে দলে ভিড়িয়ে নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

দুইয়ে সুযোগ পাওয়া মাশরাফী বিন মোর্ত্তজার দল ভিড়িয়ে নেয় মুশফিকুর রহিমকে। এরপর একে একে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, ঢাকা ডমিনেটর্স ও রংপুর রাইডার্সের পালা এলেও তারা কেউ দলে ভেড়ায়নি মাহমুদউল্লাহ রিয়াদকে। নিজেদের সুযোগ আসামাত্রই সাকিব আল হাসানের ফরচুন বরিশাল দলে ভিড়িয়ে নেয় মাহমুদউল্লাহ রিয়াদকে। মুশফিক ও রিয়াদকে রাখা হয়েছে ‘এ’ গ্যাটাগরিতেই।

এর আগে চুক্তির মাধ্যমে সরাসরি সাত ফ্র্যাঞ্চাইজি যাদের দলে ভিড়িয়েছিল তাদের তালিকা–

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ রিজওয়ান, শাহিন শাহ আফ্রিদি, হাসান আলি, খুশদিল শাহ, আবরার আহমেদ ও মোহাম্মদ নবি।

ফরচুন বরিশাল: সাকিব আল হাসান, ক্রিস গেইল, রাকিম কর্নওয়াল, ইফতিখার আহমেদ, রহমানউল্লাহ গুরবাজ, করিম জানাত, ইবরাহিম জাদরান, নাভিন উল হক, মোহাম্মদ ওয়াসিম, কেসরিক উইলিয়ামস ও কুশল পেরেরা।

রংপুর রাইডার্স: নুরুল হাসান সোহান, সিকান্দার রাজা, মোহাম্মদ নেওয়াজ, হারিস রউফ, জ্যাফরি হ্যান্ডারসন, শোয়েব মালিক ও পাথুম নিসাঙ্কা।

সিলেট স্ট্রাইকার্স: মাশরাফী বিন মোর্ত্তজা, রায়ান বার্ল, মোহাম্মদ আমির, মোহাম্মদ হারিস, ধনাঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা ও কলিন অ্যাকারম্যান।

খুলনা স্ট্রাইকার্স: তামিম ইকবাল, ওয়াহাব রিয়াজ, নাসিম শাহ, আভিস্কা ফার্নান্দো ও আজম খান।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: আফিফ হোসেন, বিশ্ব ফার্নান্দো ও আশান প্রিয়াঞ্জন।

ঢাকা ডমিনেটর্স : তাসকিন আহমেদ, চামিকরা করুনারত্নে ও দিলশান মুনাওয়েরা।