২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০২:৩০:৪৫ অপরাহ্ন


সাপাহার হাপানিয়া ব্রিজ নির্মাণে রইলোনা বাধা, সমস্যার সমাধান
হাফিজুল হক, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৯-০২-২০২২
সাপাহার হাপানিয়া ব্রিজ নির্মাণে রইলোনা বাধা, সমস্যার সমাধান সাপাহার হাপানিয়া ব্রিজ নির্মাণে রইলোনা বাধা, সমস্যার সমাধান


”ভাগ্যের চাকার দ্বার উন্মোচন" হলো সাপাহার উপজেলা ২ নং গোয়ালা ইউনিয়নের হাপনিয়া পুলেরপার গ্রামবাসীর। ব্রিজ নির্মাণে রইলোনা কোন প্রকার বাধা- হলো সকল প্রকার সমস্যার সমাধান। সমাধান পেয়ে আনন্দ উল্লাসে মাতিয়ে উঠেছেন এলাকাবাসী। শত কষ্ট ও বুকভরা পানির উপর দিয়ে চলাচল করতে হতো গ্রামবাসী ছোট বড় সকলকে ক্ষেত খামার ও সকল প্রকার ফসলাদি পারা পারা করা ছিল তাদের নিকট দুষ্কার্য বিষয়।

নৌকায় করে মালামাল পারাপারের একটিমাত্র ব্যবস্থা ছিল তা  উপলব্ধি করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা  সাধন চন্দ্র মজুমদার এমপি হাপুনিয়া বিজিবি ক্যাম্পের নিকটতম স্থানে পারাপারের জন্য ব্রিজ নির্মাণ করেন যা আংশিক হয়েছিল পুলের গ্রামের দিকে নিজস্ব ব্যক্তিমালিকানাধীন সম্পত্তি হওয়ায় পুরো ব্রিজ করতে পারেননি। যার ফলে বর্ষা মৌসুমে  খুব দুর্ভোগ পোহাতে হতো দু-পারের জনসাধারণকে।

সেই দুর্ভোগ নিরসনের লক্ষ্যে এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের শামিল খাদ্যমন্ত্রীর অঙ্গীকার ও উন্নয়ন বাস্তবায়ন করতে আজ বুধবার বেলা ১১টার দিকে উক্ত ব্রিজের সমস্যা সমাধানের জন্য উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন মন্ডল ও উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন  ছুটে যান এবং নিরসন করে ব্রিজের কার্যক্রম শুরু করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা এলজিইডি প্রকৌশলী ইমরান আলী, গোয়ালা ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান কামরুজ্জামান,সাপাহার সদর ইউনিয়ন নবনির্বাচিত চেয়ারম্যান ও উক্ত ব্রিজ কাজের ঠিকাদার সাদেকুল ইসলাম প্রেসক্লাব সভাপতি সাংবাদিক জাহাঙ্গীর আলম মানিক, সিনিয়র সহ সভাপতি সাংবাদিক হাফিজুল হক সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

রাজশাহীর সময় /এএইচ