২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:৩২:০২ পূর্বাহ্ন


‘মিস পাকিস্তান’ ভারতীয় ডিজ়াইনারের লেহঙ্গায়!
তামান্না হাবিব নিশু
  • আপডেট করা হয়েছে : ২৯-১১-২০২২
‘মিস পাকিস্তান’ ভারতীয় ডিজ়াইনারের লেহঙ্গায়! আনিশা। ফাইল ফটো


পাকিস্তানে সেরা সুন্দরীর তকমা পেয়েছেন তিনি। ২০২২ সালে ‘মিস পাকিস্তান’-এর মুকুট উঠেছে তাঁর মাথায়। কিন্তু সেই আনিশা শেখ নতুন করে বিতর্কের কেন্দ্রে। তাঁকে নিয়ে তাঁরই দেশে চর্চা থামছে না।

পাকিস্তানের জনপ্রিয় মডেল আনিশা। তিনি মডেলিংয়ের পাশাপাশি গান এবং অভিনয়ও করে থাকেন। চলতি বছর ‘মিস গ্র্যান্ড পাকিস্তান’ প্রতিযোগিতায় তিনি অংশ নিয়েছিলেন।

‘মিস গ্র্যান্ড পাকিস্তান ২০২২’-এর তকমা পেয়েছেন আনিশা। এর পর ‘মিস গ্র্যান্ড ইন্টারন্যাশানাল’-এ তিনি পাকিস্তানের প্রতিনিধিত্ব করতে চলেছেন। ২০ বছরের তরুণী আনিশার জন্য গর্বিত তাঁর দেশ।

আনিশা বর্তমানে পাকিস্তানে নেই। তিনি নিউ ইয়র্ক ফ্যাশন উইকে অংশ নিয়েছেন। সেখানেই ব্যস্ত রয়েছেন মডেল। তবে সম্প্রতি সম্পূর্ণ ভিন্ন এক কারণে চর্চার কেন্দ্রে উঠে এসেছেন আনিশা।

কিছু দিন আগে আনিশা ইনস্টাগ্রামে একটি পোস্ট করেছেন। নিউ ইয়র্ক ফ্যাশন উইকে তাঁর সাজ দেখা গিয়েছে সেই পোস্টের একাধিক ছবিতে। এই ছবি থেকেই বিতর্কের সূত্রপাত।

ছবিতে আনিশাকে দেখা গিয়েছে কালো রঙের এক জমকালো লেহঙ্গায়। এই সাজে নিজের মোট ৪টি ছবি পোস্ট করেছেন আনিশা। তাঁর লেহঙ্গায় রয়েছে কালোর উপর নানা রঙের চোখধাঁধানো কারুকাজ।

লেহঙ্গার রঙের সঙ্গে মানানসই গয়নাও পরেছেন আনিশা। হার, কানের দুলের পাশাপাশি চুলও সাজিয়েছেন গয়নার চাকচিক্যে।

আনিশার পোস্ট করা ৪টি ছবির মধ্যে একটিতে তাঁকে দেখা গিয়েছে ‘মিস গ্র্যান্ড পাকিস্তান ২০২২’-এর উত্তরীয় এবং মুকুট পরে থাকতে। জানা গিয়েছে, জনপ্রিয় এক ভারতীয় ডিজ়াইনারের লেহঙ্গায় সেজে নিউ ইয়র্ক ফ্যাশন উইকে পাকিস্তানের প্রতিনিধিত্ব করতে গিয়েছেন আনিশা।

আনিশা লিখেছেন, ‘‘সাংবাদিক আমাকে প্রশ্ন করলেন, আপনি তো পাকিস্তানের প্রতিনিধিত্ব করছেন। অথচ, নিউ ইয়র্ক ফ্যাশন উইকে আপনি ভারতীয় ডিজাইনার স্টাইলে সেজে হাঁটতে এসেছেন! এমন কেন?’’

এমন প্রশ্নের কী জবাব দিয়েছেন আনিশা? তিনি লিখেছেন, ‘‘আমার উত্তর ছিল, যদি অন্য কারও তৈরি পোশাক, ৬ ইঞ্চি হিলের জুতো আর নকল চোখের পাতা পরলে রাজনীতি, প্রতিদ্বন্দ্বিতার ঊর্ধ্বে দক্ষিণ এশিয়ার সংস্কৃতিকে একত্রিত করা যায়, তা হলে আমি আনন্দের সঙ্গেই এমন আরও অনেক পোশাক পরব।’’

তিনি আরও বলেন, ‘‘যুদ্ধ, হানাহানি, হিংসা সরিয়ে ফ্যাশন যদি সকলকে একজোট করতে পারে, আমি ফ্যাশনের প্রতিনিধি হিসাবে তবে গর্ববোধ করছি।’’

পাকিস্তানি এবং আমেরিকান আবহে বড় হয়েছেন আনিশা। তিনি জানান, ছোটবেলা থেকে তিনি শিখেছেন, কোনও দ্বন্দ্ব মেটাতে সবার আগে প্রয়োজন শ্রদ্ধা। একে অপরকে শ্রদ্ধার মাধ্যমে শান্তি স্থাপন করা সম্ভব। শান্তি স্থাপিত হলে জীবন হয়ে ওঠে আরও সুন্দর।

মাত্র ২০ বছর বয়সেই গ্ল্যামার দুনিয়ায় নিজের জায়গা পাকা করে ফেলেছেন পাকিস্তানের আনিশা। তাঁর উচ্চতা মডেলিংয়ে তাঁর সাফল্যের অন্যতম চাবিকাঠি বলে মনে করেন কেউ কেউ। চোখধাঁধানো ফটোশুটের জন্য বার বার বিনোদন জগতের শিরোনামে উঠে আসেন আনিশা।