২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৩:৪৬:১০ অপরাহ্ন


পুলিশের অত্যাচার, ট্রেনের নিচে সবজি বিক্রেতার ২ পা বিচ্ছিন্ন
এহেসান হাবিব তারা :
  • আপডেট করা হয়েছে : ০৩-১২-২০২২
পুলিশের অত্যাচার, ট্রেনের নিচে সবজি বিক্রেতার ২ পা বিচ্ছিন্ন পুলিশের অত্যাচার, ট্রেনের নিচে সবজি বিক্রেতার ২ পা বিচ্ছিন্ন


ভারতের উত্তরপ্রদেশের কানপুর শহরে ট্রেনে কাটা পড়ে দুই পা হারিয়েছেন এক সবজি বিক্রেতা।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানায়, শুক্রবার (২ ডিসেম্বর) দুপুরে এই ঘটনা ঘটে। স্থানীয়রা জানিয়েছেন, পুলিশ ওই সবজির বিক্রেতার ওজন মাপার স্কেল রেল লাইনের ওপর ফেলে দেয়। সেই ওজন স্কেল তুলে নিয়ে আসার সময় এই ঘটনা ঘটে। পরে পুলিশের বিরুদ্ধে বিক্ষোভ করেন স্থানীয়রা।  

প্রত্যক্ষদর্শীরা জানান, কানপুরের কল্যাণপুর এলাকার সাহেব নগরের বাসিন্দা আরসালান ওই রেলস্টেশনের পাশে অন্যান্য দিনের মত সবজি বিক্রি করছিলেন। এ সময় স্থানীয় থানার হেড কনস্টেবল রাকেশসহ আরও দুই পুলিশ এসে আরসালানকে মারধর করে। পরে আরসালানের ওজন মাপার স্কেল ট্রেনের লাইনের ওপর ফেলে দেন তারা। 

এ সময় আরসালান ওই ওজন মাপার স্কেল তুলে আনতে গেলে দ্রুতগতিতে ছুটে আসা ট্রেনের নিচে কাটা পড়েন আরসালান।  ঘটনাস্থলেই আরসালানের দুই পা শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা একটি ভিডিওতে দেখা যায়, ১৮ বছর বয়সি আরসালানকে দুই পুলিশ সদস্য তুলে নিয়ে যাচ্ছে। এ সময় আরসালান তার পা হারানোর জন্যে কান্নাকাটি করছেন। 

এ বিষয়ে কানপুরের একজন সিনিয়র পুলিশ কর্মকর্তা বিজয় ধুল জানান, পুলিশ প্রত্যক্ষদর্শীদের রেকর্ড করা ভিডিও সংগ্রহ করেছে। হেড কনস্টেবল রাকেশ দায়িত্বজ্ঞানহীন আচরণ করেছেন। তাকে বরখাস্ত করা হয়েছে। ঘটনার তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে।