২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৩:২০:১২ অপরাহ্ন


রাস্তার ওপর জনসভা নয়, নিয়ম ভাঙলে ব্যবস্থা: ডিএমপি কমিশনার
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ০৭-১২-২০২২
রাস্তার ওপর জনসভা নয়, নিয়ম ভাঙলে ব্যবস্থা: ডিএমপি কমিশনার রাস্তার ওপর জনসভা নয়, নিয়ম ভাঙলে ব্যবস্থা: ডিএমপি কমিশনার


ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, রাস্তার ওপর জনসভার অনুমতি দেবে না পুলিশ। যদি নিয়ম ভাঙলে ব্যবস্থা নেয়া হবে।

বুধবার (৭ ডিসেম্বর) ১০ ডিসেম্বরে বিএনপির গণসমাবেশর অনুমতির বিষয়ে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, রাজধানীর নয়াপল্টনে সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। তারা আশা করছে, সেখানে ১০ লক্ষাধিক লোক হতে পারে। কিন্তু সেখানে ৭০-৮০ হাজার লোকের জয়গায় দেয়া যাবে। তাই আমরা আইন শৃঙ্খলার স্বার্থে ইস্তেমা মাঠে ও পূর্বাচলে সমাবেশ করার জন্য।

এদিকে ১০ লাখ লোকের জমায়েত করলে জনদুর্ভোগ ও ঝুঁকি বাড়বে বলে মন্তব্য করে তিনি বলেন, তবুও তারা নয়াপল্টনে আয়োজন করতে চেয়েছিল। তারা (বিএনপি) সোহরাওয়ার্দী ও কালশী মাঠে সমাবেশ করতে পারে। বড় কোনও মাঠে করলেও সমস্যা নেই। আইনের মধ্যে থেকে রাজনৈতিক সমাবেশ করলে সমস্যা নেই। আমরা সব ধরনের নিরাপত্তা দেব। আগেও পুলিশ সার্বিক নিরাপত্তা দিয়েছে, এবারও দেবে। নিরাপত্তার কোনো ঘাটতি হবে না। রাস্তার ওপর জনসভার অনুমতি দেবে না পুলিশ। তবুও নিয়ম ভাঙলে ব্যবস্থা নেয়া হবে।

ডিএমপি কমিশনার বলেন, আজকে কোনও সমাবেশ নাই, তবুও আজ উনারা জমায়েত হয়েছেন। আমাদের নিয়মিত অভিযান চলছে। বিএনপি অফিস থেকে কটেল বিস্ফোরণ হয়েছে। তারা চাল, ডাল নিয়ে এখানে এসেছে। আজকের মতো অফিসিয়াল একটি দিনে তারা রাস্তা বন্ধ করতে পারে না। ১০ ডিসেম্বরের সমাবেশ বিএনপি কেন সোহরাওয়ার্দীতে করতে চাচ্ছে না, সেটা তাদের ব্যাপার।