১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০২:৫২:১২ অপরাহ্ন


সাপাহারে কৃষি ঋণ মেলা অনুষ্ঠিত
হাফিজুল হক, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ১২-১২-২০২২
সাপাহারে কৃষি ঋণ মেলা অনুষ্ঠিত সাপাহারে কৃষি ঋণ মেলা অনুষ্ঠিত


কৃষকদের মধ্যে প্রকাশ্যে ঋণ বিতরণের লক্ষে নওগাঁর সাপাহারে কৃষি ঋণ মেলা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বেলা সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসনের আয়োজনে কৃষকদের মধ্যে ঋণ বিতরণের মধ্যদিয়ে দিনব্যাপী কৃষি ঋণ মেলার উদ্বোধন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্যাহ আল মামুনের সভাপতিত্বে মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান হোসেন মন্ডল।

মেলায় উপজেলার অগ্রণী, কৃষি, জনতা, ইসলামী, মার্কেন্টাইল ও আইএফআইসি ব্যাংক ৬ টি স্টল খুলে মেলায় অংশগ্রহণ করেন। মেলার স্টলগুলো হতে কৃষি উৎপাদন বাড়াতে উপজেলার ৪৫ জন কৃষকের মধ্যে মোট ৪১ লাখ ২৮ হাজার টাকা কৃষি ঋণ বিতরণ এবং ১৭ লাখ ২৪ হাজার টাকা ঋণ আদায় হয়েছে। যার মধ্যে অগ্রণী ব্যাংক সাপাহার শাখা হতে ২৯ জন কৃষকের মধ্যে ১৬ লাখ ১৬ হাজার টাকা বিতরণ এবং ৩২ জন কৃষকের কাছে থেকে ১৭ লাখ ২৪ হাজার টাকা ঋণ আদায়, অগ্রণী ব্যাংক আইহাই শাখা হতে ৪ জন কৃষকের মধ্যে ৫ লাখ টাকা, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক সাপাহার শাখা হতে ৮ জন কৃষকের মধ্যে ১৬ লাখ ৬৭ হাজার টাকা এবং জনতা ব্যাংক নিশ্চিন্তপুর ও তিলনা শাখা হতে ৪ জন কৃষকের মধ্যে ৩ লাখ ৪৫ হাজার টাকা কৃষি ঋণ বিতরণ করা হয়েছে।

এসময় উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাপলা খাতুন, অগ্রণী ব্যাংক সাপাহার শাখা ব্যবস্থাপক মমতাজুর রহমান সহ সকল ব্যাংকের শাখা ব্যবস্থাপকরা উপস্থিত ছিলেন।