২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১১:৫০:৩৯ পূর্বাহ্ন


রাজশাহী পুঠিয়ার পৌর মেয়র আল মামুন সাময়িক বরখাস্ত
পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১৪-১২-২০২২
রাজশাহী পুঠিয়ার পৌর মেয়র আল মামুন সাময়িক বরখাস্ত ফাইল ফটো


রাজশাহী পুঠিয়ায় নারী কেলেঙ্কারির ঘটনায় পৌর মেয়র ও সাবেক উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আল মামুন খানকে বরখাস্ত করা হয়েছে। গত ২২ নভেম্বর স্বাক্ষরিত বরখাস্ত পত্রে উল্লেখ করা হয়েছে পৌরসভা আইন ২০০৯ এর ৩১ (১) ধারা অনুযায়ী নারী ও শিশু নির্যাতন আইনে অভিযুক্ত হওয়ায় সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্তের অনুলিপি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের একান্ত সচিব, রাজশাহী জেলা প্রশাসক, মেয়র, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও হিসাব রক্ষন কর্মকর্তা বরাবর প্রেরণ করা হয়েছে।

তবে পৌরসভার সহকারি প্রকৌলী শহিদুল ইসলাম বলেন, মেয়র বরখাস্ত হয়েছেন বিষয়টি লোকমুখে শুনেছি। তবে এখনো আদেশের কাগজ আমাদের হাতে পৌছায়নি।

এ ব্যাপারে পৌরসভার মেয়র আল মামুন বরখাস্তের বিষয়টি স্বীকার করে বলেন, জেলে থাকার কারণে আমাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। জামিনে রয়েছি। আর এ বিষয়টি মন্ত্রণালয়কে অবহিত করে বরখাস্ত তুলে নিতে আবেদন করা হবে।

উল্লেখ্য, পৌরসভায় চাকুরি দেয়ার নামে পুঠিয়া সদর এলাকার একজন কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠে। পরে ওই ভুক্তভোগি বাদী হয়ে মেয়রের নামে থানায় ধর্ষণ মামলা দায়ের করেন। মামলা নং-৬ তারিখ-০৫-০৯-২০২২ ইং।

এ ঘটনায় পুলিশ পলাতক মেয়রকে প্রযুক্তির মাধ্যমে গত ৭ সেপ্টেম্বর বরগুনা জেলার একটি স্থান থেকে গ্রেফতার করেন। বর্তমানে তিনি জামিনে রয়েছেন। অপরদিকে একই ঘটনায় গত বছর দুর্গাপুর উপজেলার একজন হাসপাতালের সেবিকাকে বিয়ের প্রলোভনে ধর্ষণ করেন।

এ ঘটায় ভুক্তভোগি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। পরে ভুক্তভোগি মেয়রকে আসামী করে থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। মামলা নং-১৩ তারিখ ১১-০৪-২০২১ ইং। এ ঘটনার কিছুদিন পর আ'লীগের একজন শীর্ষ নেতার তদবিরে বিষয়টি রফাদফা করা হয়।