২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৩:১১:৩৯ পূর্বাহ্ন


কাতারে সেমিফাইনাল দেখতে যাওয়া হল না ১৩ হাজার মরক্কোবাসীর
সুমাইয়া তাবাসুম:
  • আপডেট করা হয়েছে : ১৫-১২-২০২২
কাতারে সেমিফাইনাল দেখতে যাওয়া হল না ১৩ হাজার মরক্কোবাসীর কাতারে সেমিফাইনাল দেখতে যাওয়া হল না ১৩ হাজার মরক্কোবাসীর


দেশ সেমিফাইনালে ওঠার পরে মরক্কোর ফুটবল ফেডারেশন জানিয়েছিল, ১৩ হাজার টিকিট দেবে তারা। মরক্কো থেকে বাড়তি বিমান ছাড়ার কথা ছিল কাতারের উদ্দেশে। কিন্তু শেষ মুহূর্তে হঠাৎ করে বিমান বাতিল করল কাতার প্রশাসন। ফলে খেলা দেখতে যাওয়া হল না কাতারের ১৩ হাজার সমর্থকের।

ফ্রান্সের বিরুদ্ধে সেমিফাইনাল ম্যাচের টিকিট দেওয়ার কথা ঘোষণা হওয়ার পরে কাতারের জাতীয় বিমান সংস্থা ‘রয়্যাল এয়ার মারক’ জানিয়েছিল, সে দেশ থেকে বুধবার অতিরিক্তি ৩০টি বিমান দোহা যাবে। কিন্তু বুধবার হঠাৎ মরক্কো থেকে কাতারে বিমান প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে কাতার প্রশাসন।

মরক্কোর বিমান সংস্থা একটি বিবৃতিতে জানিয়েছে, ‘‘কাতার প্রশাসনের নিষেধাজ্ঞার পরে আমরা দুঃখের সঙ্গে জানাচ্ছি, এখান থেকে যে ৩০টি বিমান যাওয়ার কথা ছিল সেগুলো বাতিল হয়েছে।’’ কিন্তু কেন হঠাৎ করে মরক্কো থেকে আসা বিমানে নিষেধাজ্ঞা জারি করা হল সেই বিষয়ে কিছু জানায়নি কাতার।

বুধবার আল বায়েত স্টেডিয়ামে ফ্রান্সের বিরুদ্ধে খেলতে নামছে মরক্কো। আফ্রিকার প্রথম দেশ হিসাবে বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে তারা। ধারে ভারে ফ্রান্সের থেকে দুর্বল হলেও এ বারের বিশ্বকাপে চমক দেখিয়েছে মরক্কো। সেমিফাইনালে আরও একটি চমকের অপেক্ষায় আশরফ হাকিমি, হাকিম জিয়েচরা।