২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১০:৫৮:৪৮ অপরাহ্ন


রাজশাহীতে অপহৃত দুই শিশু উদ্ধার-সহ, ৪জন অপহরণকারী আটক
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ১৬-১২-২০২২
রাজশাহীতে অপহৃত দুই শিশু উদ্ধার-সহ, ৪জন অপহরণকারী আটক রাজশাহীতে অপহৃত দুই শিশু উদ্ধার-সহ, ৪জন অপহরণকারী আটক


রাজশাহী মহানগরীতে অপহৃত দুই শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় ৪জন অপহরণকারী গ্রেফতার করা হয়েছে। এসময় অপরহণ কাজে ব্যবহৃত ৩টি মোটরসাইকেল ও শিশুদের খেলনা-সহ ভুটভুটি জব্দ করা হয়।

গ্রেফতারকৃতরা হলো: রাজশাহী মহানগরীর শাহমখদুম থানার খিরশিন টিকর দাড়ার ধারের মোঃ শাহজাহান আলীর ছেলে মোঃ রাজু ইসলাম (২৬), মোঃ মোজদার আলীর ছেলে মোঃ সজিবুল ইসলাম (২৬), মোঃ সাইদুল ইসলামের ছেলে মোঃ শাকিল (২৩) ও একই এলাকার ফকিরপাড়ার মোঃ জাক্কার আলীর ছেলে মো: মোখলেছুর রহমান (২৬)।

শুক্রবার (১৬ ডিসেম্বর) বিকালে এ তথ্য নিশ্চিত করেছেন, নগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া), মোঃ রফিকুল আলম।

তিনি জানান, চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল থানার মনিরুল ইসলামের খেলনার দোকান থেকে বাচ্চাদের খেলনা নিয়ে মোঃ জসিম (১৩) ও মোঃ মারুফ (১২) নামের দুই শিশু রাজশাহী মহানগরীর বিভিন্ন স্থানে বিক্রি করতো। 

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) তারা খেলনা নিয়ে চন্দ্রিমা থানার মুশরইল মানিক শাহ-এর মাজার এলাকার ওরসের মেলাতে খেলনা বিক্রি করে বাড়ী ফিরছিল।  এদিন দুপুর ২টায় মহানগরীর শাহমখদুম থানার উত্তর নওদাপাড়া সিটি হাট মোড়ে তারা পৌঁছালে চারটি মোটরসাইকেল ৭-৮ জন অপহরণকারী তাদের পথরোধ করে জোরপূর্বক ভুটভুটি-সহ তাদের অপহরণ করে নিয়ে যায়। 

এরপর শিশু জসিমের মোবাইল ফোন থেকে দোকানের মালিক মনিরুলের মোবাইল ফোনে অপহরণের কথা জানায়। অপহরণকারীরা মুক্তিপণ হিসেবে দেড় লক্ষ টাকা চাঁদা দাবী করে এবং টাকা নিয়ে সিটি হাট মোড়ে আসতে বলে।

তাদের কথামত মনিরুল ইসলাম সিটিহাট মোড়ে এসে শিশু জসিমের মোবাইল ফোনে ফোন করলে অপহরণকারীরা মনিরুলকে খড়খড়ি যেতে বলে। মনিরুল খড়খড়িতে গেলে আবার তাকে রামচন্দ্রপুরে যেতে বলে। এইভাবে তারা বারবার তাদের স্থান পরিবর্তন করতে থাকে। মনিরুল ইসলামের এমন অভিযোগের ভিত্তিতে শাহমখদুম থানায় একটি মামলা রুজু হয়। 

এরপর আরএমপি’র পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক এর সার্বিক দিক-নির্দেশনায় উপ-পুলিশ কমিশনার শাহমখদুম মোঃ নূর আলম সিদ্দিকীর তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ নুরে আলমের নেতৃত্বে শাহমখদুম থানার অফিসার ইনচার্জ মোঃ মেহেদী হাসান এবং এসআই মোঃ আমিনুল ইসলাম ও সঙ্গীয় ফোর্স অপহরণকারীদের গ্রেফতার-সহ শিশু দুইটিকে উদ্ধারে অভিযান শুরু করেন।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দিবাগত রাত সোয়া ২ টায় শাহমখদুম থানা পুলিশের ওই দলটি আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় আসামিদের অবস্থান সনাক্ত করে। পরে পবা থানার ভালাম (ভবানীপুর) গ্রামে মতি ভিলায় অভিযান একই সময় শিশু জসিম ও মারুফকে উদ্ধার করে পুলিশ। সেইসাথে অপরহণের কাজে ব্যবহৃত ৩টি মোটরসাইকেল ও শিশুদের খেলনা-সহ ভটুভুটি উদ্ধার হয়।

তিনি আরও বলেন, অন্যান্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

শুক্রবার সকালে তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলেও জানান নগর পুলিশের এই মুখপাত্র।