২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:১৪:১১ পূর্বাহ্ন


ভারতের বিহারে বিষাক্ত মদপানে মৃত্যু বেড়ে ৬৫
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৭-১২-২০২২
ভারতের বিহারে বিষাক্ত মদপানে মৃত্যু বেড়ে ৬৫ ফাইল ফটো


ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য বিহারের সরন জেলার চাপরায় বিষাক্ত মদপানে মৃতের সংখ্যা বেড়ে ৬৫ জনে দাঁড়িয়েছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) দেশটির সংবাদ সংস্থা এএনআই এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, রাজ্যটির দুই গ্রামে বিষাক্ত মদপানে এই মৃত্যুর ঘটনা ঘটে। যদিও ২০১৬ সালের পর থেকে এই অঞ্চলে মদ বিক্রি ও পান নিষিদ্ধ। তবে এরপরও মদ বিক্রি ও পান চলছে বলে অভিযোগ।

জানা যায়, বিহারের রাজধানী পাটনার সরন জেলায় গত মঙ্গলবার (১৩ ডিসেম্বর) মদপানের পর ভুক্তভোগীরা বমি করতে শুরু করেন। এরপরই অবস্থা বেগতিক হয়েছে তাদের।

দেশটির স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, অনেকে হাসপাতালে যাওয়া পথে মারা যান এবং অন্যরা চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। দেশটির কর্মকর্তারা আশঙ্কা করছেন, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

বুধবার (১৪ ডিসেম্বর) পুলিশের বরাতে সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়, ময়নাতদন্তে মৃত্যুর আসল কারণ জানা যাবে। তবে প্রাথমিকভাবে বিষাক্ত মদকেই মৃত্যুর কারণ বলে মনে করা হচ্ছে। একই অভিযোগ করেছে মৃতদের পরিবারও।

রাজ্যের সিনিয়র কর্মকর্তা সন্তোষ কুমার বলেন, বিষাক্ত মদপানে চিকিৎসাধীন অবস্থায় অনেকে অন্ধ হয়েছে। কর্তৃপক্ষ বলছে, ওই এলাকায় মদের দোকানের ওপর অভিযান চালানো হয়েছে। সন্তোষ বার্তা সংস্থা এএফপিকে বলেন, আমরা এখন পর্যন্ত ডজন খানেক মদব্যবসায়ীকে গ্রেফতার করেছি এবং বেশ কয়েকজনকে আটক করেছি।

স্থানীয় বিজেপি বিধায়ক জনক সিং এই মৃত্যুর জন্য নীতীশ কুমারের নেতৃত্বাধীন বিহার সরকারকে অভিযুক্ত করেছেন।