২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:৩৬:৫৫ অপরাহ্ন


সম্মিলিত প্রচেষ্টায় স্বপ্ন ছুঁয়েছি, মেসি
আব্দুল্লাহ্ সাদাত:
  • আপডেট করা হয়েছে : ২১-১২-২০২২
সম্মিলিত প্রচেষ্টায় স্বপ্ন ছুঁয়েছি, মেসি আবেগে ভেসে যাচ্ছেন লিও মেসি


লিওনেল মেসি সচরাচর বিতর্কে জড়ান না। দিয়েগো আরমান্দো মারাদোনা যেমন ছিলেন তিনি ঠিক তেমনটা নন। কিন্তু নেদারল্যান্ডস ম্যাচের পর মেসি যে মূর্তি দেখিয়েছিলেন তাতে অনেকেই বলতে শুরু করেছিলেন, মেসি তো ভিসুভিয়াস!

সেই তিনি শেষপর্যন্ত বিশ্বকাপ জিতেছেন। যে হাতে কাপ তুলেছিলেন দোহার লুসেইল স্টেডিয়ামে, আর্জেন্টিনায় ফিরে সেই হাতেই কলম ধরেছেন। সোশ্যাল মিডিয়ায় যে পোস্ট করেছেন লিও, তার ছত্রে ছত্রে রয়েছে আবেগ।

সেখানে তাঁর নিজের চ্যাম্পিয়ন হওয়ার আকাঙ্খার কথা লিখেছেন লিও। তাতে রয়েছে চোদ্দর বিশ্বকাপে ফাইনালে উঠেও হেরে যাওয়ার আক্ষেপ। সেইসঙ্গে রয়েছে বাইশে বিশ্বকাপ জেতার টিম স্পিরিটের কথা।

মেসি লিখেছেন, এবারের বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার মতোই খেলেছে আর্জেন্টিনা। সবার সম্মিলিত প্রচেষ্টায় সাড়ে তিন দশকের খরা কেটেছে। লিও এও লিখেছেন, উপর থেকে দিয়েগো মারাদোনার আশীর্বাদ নিশ্চয়ই ছিল দলের সঙ্গে। 

বছরের পর বছর এই ট্রফিতেই চুমু খেতে চেয়েছিলেন মেসি। শেষপর্যন্ত হয়েছে। তিন যুগ ধরে গোটা আর্জেন্টিনা অপেক্ষা করেছিল মাহেন্দ্রক্ষণের। তা এসেছে। মেসি এও বলেছেন, যাঁরা রিজার্ভ বেঞ্চে ছিলেন এই ট্রফি তাঁদেরও। সাপোর্ট স্টাফ, টিমের সহযোগী– সবার এই ট্রফি।

পুরো দুনিয়া বলছে, মেসির হাতে বিশ্বকাপ। আর মেসি বললেন, সম্মিলিত প্রচেষ্টায় স্বপ্ন ছুঁলেন তিনি।