২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৩:০৮:৩০ পূর্বাহ্ন


রুয়েটে শুরু হয়েছে দুই দিনব্যাপী ইটেকনোভেশন ২০২২ প্রতিযোগিতা
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ২২-১২-২০২২
রুয়েটে শুরু হয়েছে দুই দিনব্যাপী ইটেকনোভেশন ২০২২ প্রতিযোগিতা রুয়েটে শুরু হয়েছে দুই দিনব্যাপী ইটেকনোভেশন ২০২২ প্রতিযোগিতা


রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)-এর ইলেকট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের আয়োজনে ২২ ও ২৩ ডিসেম্বর দুই দিনব্যাপী ইটেকনোভেশন ২০২২ প্রতিযোগিতা শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকাল সাড়ে ৮ টায় রুয়েট কেন্দ্রীয় অডিটোরিয়ামে এই প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদে¦াধন করেন ভাইস-চ্যান্সেলর (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন। 

প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে আয়োজক কমিটির চেয়ারম্যান ও ইটিই বিভাগীয় প্রধান অধ্যাপক ড. কামাল হোসেনের-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেলর (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন (চলতি দায়িত্ব) অধ্যাপক ড. মো. শহীদুজ্জমান। এতে আরও বক্তৃতা করেন আয়োজক কমিটির কো-চেয়ারম্যান ও ইটিই বিভাগের অধ্যাপক ড. মোসা. ফাতেহা সামাদ, আয়োজক কমিটির সেক্রেটারী ও ইইি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শাহ্ আরিফুল হক চৌধুরী, আয়োজক কমিটির কো-সেক্রেটারী ও ইটিই বিভাগের প্রভাষক মো. আবু ইসমাইল সিদ্দিকী সাইফ। উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন দপ্তর, বিভাগ, শাখা প্রধানগণ, বিশিষ্ট শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশের বিজ্ঞান ও প্রযুক্তি প্রেমীদের উৎসাহ দিতেই এই টেক কার্নিভাল ইটেকনোভেশন ২০২২ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। দুই দিনব্যাপী ইটেকনোভেশন ২০২২-এর মূল ইভেন্টে- লাইন ফলোয়ার রেসিং, প্রজেক্ট শোকেস, পোস্টার প্রেজেন্টেশন, গেমিং কনটেস্ট ( ফিফা-২০২২), সায়েন্স অলিম্পিয়াড প্রতিযোগীতা এবং কিনোট সেশন অনুষ্ঠিত হবে। ইটেকনোভেশন ২০২২ প্রতিযোগিতা মূলত দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য একটি উন্মুক্ত প্রতিযোগীতা। বিজ্ঞান ও প্রযুক্তি প্রেমীদের এই উৎসবে ইতোমধ্যে কুয়েট, চুয়েট, শাবিপ্রবি, রাবি সহ দেশের বিভিন্ন শীর্ষস্থানীয় স্কুল-কলেজের ৫০০ জন শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশ নিয়েছে। এই আয়োজনের লক্ষ্য হলো তথ্য ও প্রযুক্তিতে দক্ষ ও প্রতিভাবান শিক্ষার্থীদের খুঁজে বের করা। দুই দিনব্যাপী এই প্রতিযোগীতার সমাপনী দিনে বিজয়ীদের মাঝে নগদ ১ লক্ষ ২৮ হাজার টাকার চেক ও সার্টিফিকেট প্রদানের মাধ্যমে পুরস্কৃত করা হবে।