২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১২:২২:৩৭ অপরাহ্ন


রাজশাহী মহানগরীতে কথিত ঈসা নবী গ্রেফতার
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ২৫-১২-২০২২
রাজশাহী মহানগরীতে কথিত ঈসা নবী গ্রেফতার রাজশাহী মহানগরীতে কথিত ঈসা নবী গ্রেফতার


রাজশাহী মহানগরীতে কথিত ঈসা নবী দাবীকারী মোঃ গোলাম চৌধুরী (৩৪) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। 

গ্রেফতার মোঃ গোলাম চৌধুরী মহানগরীর চন্দ্রিমা থানার ছোট বনগ্রাম নিউ কলোনীর মৃত কুদ্দুস চৌধুরীর ছেলে।

রবিবার (২৫ ডিসেম্বর) দুপুর ১২টায় বোয়ালিয়া মডেল থানার নিউ মার্কেট এলাকা থেকে সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় তাকে গ্রেফতার করে কাশিয়াডাঙ্গা থানা ও মহানগর ডিবি পুলিশ।

রাবিবার বিকেল ৪টায় আরএমপি সদরদপ্তর সম্মেলন কক্ষে পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, রবিবার সকাল ৬:৪০টায় অজ্ঞাতানামা এক ব্যক্তি উত্তম মেষ পালক গির্জার প্রার্থনাস্থলে লাল কাপড়ে মোড়ানো একটি ব্যাগ গোপনে রেখে যায়। গীর্জার সিস্টার শান্তির সন্দেহ হলে তিনি ব্যাগ খুলে দেখতে পান, সেই লাল ব্যাগের মধ্যে একটি পবিত্র কোরআন শরীফ রয়েছে। বিষয়টি তিনি পুলিশকে অবহিত করেন। এমন সংবাদের ভিত্তিতে অফিসার ইনচার্জ মোঃ মশিউর রহমান ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে সঙ্গীয় ফোর্স-সহ গীর্জায় উপস্থিত হয়ে দ্রুততার সাথে ঘটনাস্থল পরিদর্শন করেন।

এরপর আরএমপি’র পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক এর সার্বিক দিক নির্দেশনায় কাশিয়াডাঙ্গা থানা পুলিশ ও মহানগর ডিবি পুলিশ সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় অভিযান চালিয়ে কথিত ঈসা নবী মোঃ গোলাম চৌধুরী গ্রেফতার করে।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় , যিশুখ্রিষ্টের জন্মদিন বড় দিনের ধর্মীয় ভাবগাম্ভীর্য ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করা, ধর্মীয় পবিত্রতা বিনষ্ট করা এবং দেশব্যাপী নৈরাজ্য সৃষ্টির করার নিমিত্ত সে উত্তম মেষ পালক গীর্জায় পবিত্র কোরআন শরীফ রেখে আসে।  

জিজ্ঞাসাবাদে গ্রেফতার গোলাম চৌধুরী নিজেকে কথিত ঈসা নবী বলে দাবী করেন। তার উপর প্রতিনিয়ত ওহি নাজিল হয় বলে দাবি তার।

গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান পুলিশ কমিশনার।