২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১০:৪২:০৭ পূর্বাহ্ন


অজি বোলিংয়ের সামনে অসহায় আত্মসমর্পণ শ্রীলঙ্কার
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-০২-২০২২
অজি বোলিংয়ের সামনে অসহায় আত্মসমর্পণ শ্রীলঙ্কার ফাইল ফটো


অস্ট্রেলিয়াকে ১৪৯ রানে আটকে রেখেও ব্যাটারদের ব্যর্থতায় সিরিজের প্রথম ম্যাচ হেরেছে শ্রীলঙ্কা। বৃষ্টি আইনে ৫ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে অজিরা জিতেছে ২০ রানে! বৃষ্টির বাধায় ম্যাচের পরিধি কমে গিয়েছিল এক ওভার।

সিডনিতে টস হেরে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া শুরুটা করে ঢিমে-তালে। অধিনায়ক অ্যারন ফিঞ্চ মাত্র ৮ রানে ফিরলে শুরুর ধাক্কা সামলেছেন বেন ম্যাকডারমট ও অভিষিক্ত জশ ইংলিস। ২৩ রানে ইংলিসের ফেরার পর দ্বিতীয়ার্ধে ছন্দপতন ঘটে অস্ট্রেলিয়ার। ৮০ রানে ২ উইকেট থেকে স্কোর দাঁড়ায় ১০৭ রানে ৫ উইকেট! ম্যাকডারমট একপ্রান্ত আগলে খেলাতেই স্কোরবোর্ড এই সময় সমৃদ্ধ হয়েছে। তুলে নেন ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরিও। ৪১ বলে ২ চার ও ৩ ছক্কায় খেলেছেন ৫৩ রানের ইনিংস। বাকি ব্যাটারদের ব্যর্থতার দিনে মার্কাস স্টয়নিসের ১৭ বলে ২ চার ও ২ ছক্কায় করা ৩০ রানের ইনিংস কার্যকরী ভূমিকা রাখে চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করাতে। যার ফলে ৯ উইকেটে ১৪৯ রান করতে পারে স্বাগতিকরা।

লঙ্কানদের হয়ে লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা ৩৮ রানে নেন ৩ উইকেট। দুটি করে নেন দুশমন্থ চামিরা, বিনুরা ফার্নান্ডো ও চামিকা করুনারত্নে।

জবাবে প্রথম তিন ওভারে ২ উইকেট হারিয়েই ম্যাচ থেকে ছিটকে যায় লঙ্কানরা। গুনাথিলাকাকে হ্যাজেলউড আর আভিষ্কাকে সাজঘরে পাঠান প্যাট কামিন্স। শুরুর আক্রমণ পেসাররা এনে দিলেও বড় অবদান অ্যাডাম জাম্পার। মাঝের ওভার গুলোয় ১৮ ওভারে নিয়েছেন গুরুত্বপূর্ণ ৩টি উইকেট। ফলে ম্যাচসেরাও তিনি। শেষ দিকে লেজের দিকে আঘাত হানেন হ্যাজেলউড। তাতে ৮ উইকেটে ১২২ রানে থেমেছে শ্রীলঙ্কা। সর্বোচ্চ ইনিংস ছিল ওপেনার পাথুম নিসাঙ্কার ৩৬। এছাড়া দলে ফেরা দিনেশ চান্ডিমাল ২৫ রানে অপরাজিত ছিলেন।

হ্যাজেলউড ১২ রানে ৪ উইকেট নিয়েছেন। ১৮ রানে ৩টি নেন অ্যাডাম জাম্পা।   

রাজশাহীর সময় /এএইচ