২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১০:৫৫:১০ অপরাহ্ন


এমবাপ্পে ছন্দহীন, লাঁসে বিধ্বস্ত মেসি-নেইমারহীন পিএসজি
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০২-০১-২০২৩
এমবাপ্পে ছন্দহীন, লাঁসে বিধ্বস্ত মেসি-নেইমারহীন পিএসজি ফাইল ফটো


বিশ্বকাপ জেতায় লিওনেল মেসি বাড়তি ছুটি পেয়েছেন। রোববার রাতের ম্যাচের আগে ক্যাম্পে যোগ দেননি। লাল কার্ড দেখায় নেইমার নিষিদ্ধ ছিলেন। লিগ ম্যাচে পিএসজির ভার টানার দায়িত্ব ছিল দুর্দান্ত ছন্দে থাকা কিলিয়ান এমবাপ্পের কাঁধে। কিন্তু তাকে ‘বন্দি’ করে পিএসজির বিপক্ষে ঘরের মাঠে লাঁস ৩-১ গোলের দুর্দান্ত জয় তুলে নিয়েছে। 

ম্যাচের শুরুতেই গোল উৎসব শুরু হয়। পাঁচ মিনিটের মাথায় ফ্রাঙ্কোউস্কি গোল করে লাঁসকে লিড এনে দেন। নেইমার-মেসির অনুপস্থিতিতে একাদশে জায়গা পাওয়া একিটিক আট মিনিটের মাথায় দলকে সমতায় ফেরান। তারপরও ম্যাচের লাগাম হাতে পায়নি পিএসজি। 

প্রথমার্ধে আবার গোল করে লাঁস। ম্যাচের ২৮ মিনিটে ওপেন্দা গোল করে দলকে ২-১ গোলে এগিয়ে নেন। দ্বিতীয়ার্ধের শুরুতেই আবার গোল করে লিগ টেবিলে পিএসজির চেয়ে চার পয়েন্ট কম নিয়ে দুইয়ে থাকা দলটি। ম্যাচের ৪৭ মিনিটে গোল করেন ক্লাউদি মাউরিস। ওই গোল চেষ্টা করেও আর শোধ দিতে পারেননি এমবাপ্পে-কার্লোস সোলেররা। 

ম্যাচ শেষে পিএসজি কোচ দলের খেলা নিয়ে অসন্তোস প্রকাশ করেছেন, ‘এটাকে আমার দল হিসেবে পরিচয় দিতে পারছি না। আমাদের খেলায় কোন সংযোগ ছিল না। মাঠে অনেক জায়গা ছেড়ে দিয়ে খেলেছি। কৌশলগতভাবে আমরা অনেক ভুল করেছি।’ পিএসজিকে হারিয়ে লাঁস এখন শিরোপা লড়াই জমিয়ে তুলতে পারে কিনা সেটাই দেখার বিষয়।