১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:১৫:৫৭ পূর্বাহ্ন


রুয়েট শিক্ষক-কর্মকর্তাকে কাফনের কাপড় পাঠিয়ে হুমকির প্রতিবাদে মানববন্ধন
স্টাফ রিপোর্টার
  • আপডেট করা হয়েছে : ০২-০১-২০২৩
রুয়েট শিক্ষক-কর্মকর্তাকে কাফনের কাপড় পাঠিয়ে হুমকির প্রতিবাদে মানববন্ধন রুয়েট শিক্ষক-কর্মকর্তাকে কাফনের কাপড় পাঠিয়ে হুমকির প্রতিবাদে মানববন্ধন


রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ৯ শিক্ষক-কর্মকর্তাকে কাফনের কাপড় পাঠিয়ে হুমকির প্রতিবাদে ও দোষীদের চিহ্নিতকরণ এবং দ্রুত আইনের আওতায় আনার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২ জানুয়ারি) বেলা ১১টার দিকে রুয়েটের প্রধান গেটে অনুষ্ঠিত মানববন্ধনে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বঙ্গবন্ধু পরিষদ রুয়েট শাখার সাধারণ সম্পাদক প্রফেসর ড. কামরুজ্জামান রিপন বলেন, আমাদের চিঠি পাঠানোর বিষয়ে প্রশাসন ব্যবস্থা নিচ্ছে না। এর প্রতিবাদে আমরা এই মানববন্ধনে দাঁড়িয়েছি। আমরা সন্দেহ করছি কিছু দুষ্কৃতিকারী এই ধরনের কাজ করেছে, যারা জঙ্গিবাদ ও নাশকতা সৃষ্টির সঙ্গে জড়িত।

রুয়েট কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক ডিলিপ কুমার ঘোষ বলেন, ৯ জন শিক্ষক-কর্মকর্তার নামে কাফনের কাপড় পাঠানো হয়েছে, এর সঠিক তদন্ত হোক। যারা এই ঘটনার সঙ্গে জড়িত তাদের আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।

তিনি আরও বলেন, আমরা অবশ্যই নিরাপত্তাহীনতায় ভুগছি। শুধু বিশ্ববিদ্যালয়ের ভেতরে নয়, বাইরেও নিরাপত্তাহীনতায় ভুগছি। এই কারণে আমরা প্রশাসনকে বার বার বলছি। রুয়েটের ভেতর বা বাইরে আমরা যারা শিক্ষক-কর্মকর্তারা পরিবার নিয়ে অবস্থান করছি তারা যেন নিরাপত্তাহীনতায় না ভুগি সেটার দ্রুত ব্যবস্থা নেওয়া হোক।

এর আগে ২১ ডিসেম্বর রুয়েটের নয় শিক্ষক-কর্মকর্তাকে চিঠির মধ্যে কাফনের কাপড় পাঠিয়ে হুমকি দেওয়া হয়। চিঠিতে কাফনের কাপড়ের দুটি টুকরো ছিল। চিঠির প্রেরকের ঠিকানায় লেখা ছিল ‘সচেতন নাগরিক সমাজ, রাজশাহী’। এছাড়া একটি মোবাইল নম্বরও দেওয়া ছিল। পরে এ ঘটনায় রুয়েটের রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ সেলিম হোসেন মতিহার থানায় লিখিত অভিযোগ করেন।

হুমকি পাওয়া শিক্ষক-কর্মকর্তারা হলেন- বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ সেলিম হোসেন, শিক্ষক সমিতির সভাপতি ড. ফারুক হোসেন, সাধারণ সম্পাদক ড. রবিউল আওয়াল, সহসভাপতি ড. জগলুল শাহাদাত, ছাত্রকল্যাণ দপ্তরের উপপরিচালক মামুনুর রশীদ, কম্পট্রোলার নাজিম উদ্দীন আহমেদ, সহকারী প্রকৌশলী হারুন অর রশিদ, সেকশন অফিসার রাইসুল ইসলাম রোজ ও সাবেক উপাচার্য অধ্যাপক ড. রফিকুল ইসলাস শেখ।

মানববন্ধনে রুয়েটের রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ সেলিম হোসেনসহ অন্য শিক্ষক ও কর্মকর্তারা বক্তব্য দেন। এতে সভাপতিত্ব করেন রুয়েট শিক্ষক সমিতির সভাপতি ফারুক হোসেন।

এ বিষয়ে মতিহার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ হাফিজুর রহমান বলেন, এ ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জিডি করেছে। আমরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। বিষয়টি নিয়ে তদন্ত চলছে।