২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৪৩:৪৮ পূর্বাহ্ন


পাকিস্তানে হিন্দু মহিলাকে মাথা কেটে খুন
রিয়াজ উদ্দিন:
  • আপডেট করা হয়েছে : ০২-০১-২০২৩
পাকিস্তানে হিন্দু মহিলাকে মাথা কেটে খুন পাকিস্তানে হিন্দু মহিলাকে মাথা কেটে খুন


পাকিস্তানের সিনঝোরো শহরে ৪৪ বছর বয়সী এক হিন্দু মহিলাকে নৃশংসভাবে খুন করার অভিযোগ উঠেছিল। সেই খুনে ব্যবহৃত কাস্তেটি উদ্ধার করেছে পুলিশ। ডন সংবাদপত্রে এমনটাই প্রকাশিত হয়েছে। মৃত মহিলার নাম দয়া ভিল। গত ২৭ ডিসেম্বর ওই গ্রাম থেকে তাঁর রক্তাক্ত দেহ উদ্ধার করা হয়েছিল।

সূত্রের খবর, নৃশংসভাবে খুন করা হয়েছিল ওই মহিলাকে। তার মাথা কেটে নেওয়া হয়। পাশাপাশি তার বুকটিকে মারাত্মকভাবে ক্ষতবিক্ষত করা হয়। হিন্দু সম্প্রদায় থেকে পাকিস্তানের প্রথম মহিলা সেনেটর একটি টুইটে এই ভয়াবহ হত্যাকাণ্ডের কথা উল্লেখ করেছিলেন।

এদিকে এই খুনের ঘটনা পাকিস্তানের হিন্দু সম্প্রদায়ের কাছে আতঙ্ক তৈরি করেছে।

ডন সংবাদপত্রে প্রকাশিত রিপোর্ট অনুসারে ওই কাস্তেটি সিন্ধের স্বাস্থ্য দফতরের গবেষণাগারে পাঠানো হয়। সেটি ওই মহিলাকে খুনের কাজে ব্যবহার করা হয়েছিল কি না সেটা নিশ্চিত করার জন্যই এই পরীক্ষা করা হয়। পাশাপাশি খুনের ঘটনাস্থলের কাছে একটি চাদরও পাওয়া যায়। রিপোর্টে তেমনটাই উল্লেখ করা হয়েছে।

এদিকে ওই কাস্তে ও চাদরটি আপাতত পরীক্ষা করে দেখছেন তদন্তকারীরা।

ওই মহিলার ছেলে সোমার সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, তিনি জমিতে মাকে খোঁজাখুঁজি করছিলেন। পরে মায়ের ক্ষতবিক্ষত দেহ তিনি দেখতে পান। তিনি জানিয়েছেন, যেভাবে দেহটি ক্ষতবিক্ষত অবস্থায় পাওয়া গিয়েছে তা অত্যন্ত উদ্বেগের।

ওই মহিলার পুত্র সংবাদ সংস্থাকে জানিয়েছেন, মাকে কোথাও খুঁজে পাচ্ছিলাম না। প্রচুর খোঁজাখুঁজি করছিলাম। তারপর জমি থেকে মায়ের দেহ খুঁজে পাই। পুলিশ ইতিমধ্যেই একটি তদন্তকারী টিম তৈরি করেছে।

এদিকে পাকিস্তানে ওই হিন্দু মহিলাতে খুন করার আগে ধর্ষণ করা হয়েছিল কি না সেটাও খতিয়ে দেখা হচ্ছে। তবে এই নৃশংস হত্যাকাণ্ডের পেছনে ঠিক কারা যুক্ত তা খতিয়ে দেখা হচ্ছে। ডিএনএর নমুনা সংগ্রহ করা হচ্ছে। ফরেনসিক পরীক্ষাও করা হয়েছে।

এদিকে পাকিস্তানি সংবাদপত্র ডনের রিপোর্ট অনুসারে এখনও পর্যন্ত কাস্তের কোনও দাবিদার পাওয়া যায়নি। এদিকে এই খুনের ঘটনার পেছনে কোনও তান্ত্রিকের হাত থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

একেবারে নৃশংস হত্যাকাণ্ড! মনে করা হচ্ছে খুনের পরে মহিলার দেহ থেকে স্তনগুলি কেটে নেওয়া হয়েছিল বলে অভিযোগ। এমনকী তার চামড়ার কিছুটা অংশও তুলে নেওয়া হয়। পাঁজরের একাংশও কেটে নেওয়া হয় বলে অভিযোগ।