২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১০:৪০:৪০ পূর্বাহ্ন


পাঠানের ভরাডুবি নিশ্চিত, অবসর নিন', খোঁচা ট্রোলারের, জবাব শাহরুখের
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ০৪-০১-২০২৩
পাঠানের ভরাডুবি নিশ্চিত, অবসর নিন', খোঁচা ট্রোলারের, জবাব শাহরুখের পাঠানের ভরাডুবি নিশ্চিত, অবসর নিন', খোঁচা ট্রোলারের, জবাব শাহরুখের


পাঠান’ নিয়ে বিতর্কের শেষ নেই। ছবির প্রথম গান ‘বেশরম রং’ মুক্তির পর থেকে সোশ্যাল মিডিয়ায় কাঠগড়ায় শাহরুখ-দীপিকা। দেশের একাধিক শহরে চলেছে বিক্ষোভ, জ্বলেছে শাহরুখের কুশপুতুলও। হিন্দু ধর্মের অপমানের অভিযোগ উঠেছে ‘পাঠান নির্মাতাদের বিরুদ্ধে। এই বিতর্ক নিয়ে এখনও মুখ খোলেননি শাহরুখ খান।

বুধবার জানা গেল নির্ধারিত দিনেই সামনে আসছে ‘পাঠান’-এর ট্রেলার।

বেলা গড়াতেই টুইটারে হাজির শাহরুখ। ‘পাঠান’ নিয়ে বিতর্কের আবহে জানিয়ে দিলেন আগামী কয়েক মিনিট যা খুশি প্রশ্ন করা যাবে তাঁকে। বরাবরের মতোই এবার শাহরুখের বুদ্ধিদীপ্ত আর মজাদার জবাব মন জিতে নিল ফ্যানেদের। ভক্তদের হাজারো আবদার যেমন রইল, তেমন নিন্দকরাও পিছিয়ে থাকলেন কই !

শাহরুখকে ট্রোল করে একজন লেখেন, ‘পাঠান ইতিমধ্যেই একটা বড় বিপর্যয়, অবসর নিয়ে নিন’। জবাবে বাদশা লেখেন, ‘বেটা, বড়দের সঙ্গে এমনভাবে কথা বলতে নেই’। শাহরুখের কাছ থেকে এমন সপাট জবাব শুনে তড়িঘড়ি নিজের লেখা টুইট মুছে ফেলে ওই নিন্দক। কিন্তু সেই টুইটের স্ক্রিনশট নিমেষেই ভাইরাল হয়ে যায়। ট্রোলারদের মোক্ষম জবাব দিতে শাহরুখ খান যে ওস্তাদ তা ফের বুঝিয়ে দিলেন অভিনেতা।

শাহরুখের মোক্ষম জবাব

অপর একজন প্রশ্ন করে, ‘পাঠান ছবির উদ্দেশ্যটা কী?’এসআরকে-র চটপট উত্তর, ‘বাপরে, এরা কত গভীরে ভাবে… জীবনের উদ্দেশ্য কী? এটার উদ্দেশ্য কী? দুঃখিত, আমি একেবারেই গভীর চিন্তক নই’।

নিজের কো-স্টার দীপিকাকে নিয়ে কী বলতে চান? প্রশ্ন শুনে শাহরুখ বলেন, ‘দীপিকা এতটাই ভালো যে সেটা অবিশ্বাস্য’।

এক অনুরাগী তো শাহরুখের কাছে জানতে চায় মাসে কত টাকা রোজগার করেন? এই প্রশ্নেরও জবাব দেওয়া থেকে বিরত থাকেননি বাদশা। কিং খান জানান, ‘ভালোবাসা প্রচুর কামাই আমি, প্রতিদিন’।

‘পাঠান’-এ শাহরুখের পাশাপাশি থাকছেন দীপিকা পাড়ুকোন এবং জন আব্রহাম। আগামী ২৫শে জানুয়ারি মুক্তি পেতে চলেছে ‘পাঠান’। তার আগে ১০ই জানুয়ারি মুক্তি পাবে এই ছবির ট্রেলার। ‘পাঠান’-এ গুপ্তচরের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে শাহরুখ খানকে। যশ রাজ ফিল্মসের প্রযোজনায় তৈরি এই ছবির হাত ধরেই চার বছর পর রুপোলি পর্দায় ফিরছেন শাহরুখ। ২০২৩ সাল জুড়ে বক্স অফিসে একের পর এক শাহরুখের ছবি। শুরুটা হচ্ছে পাঠান দিয়ে, এরপর আটলির পরিচালনায় ‘জওয়ান’ এবং রাজ কুমার হিরানির সঙ্গে জুটি বেঁধে ‘ডাঙ্কি’ নিয়ে হাজির হবেন এসআরকে। ‘জিরো’র ব্যর্থতা কাটিয়ে শাহরুখের নতুন ইনিংস কতটা সফল হয় সেটাই এখন দেখার!