২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৩:৩৮:৫৯ পূর্বাহ্ন


২৭ জেলাবাসীকে সুখবর দিল আবহাওয়া অফিস
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৩-০১-২০২৩
২৭ জেলাবাসীকে সুখবর দিল আবহাওয়া অফিস ছবি- রাজশাহীর সময়


দেশের ২৭ জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বইছে। এর সঙ্গে ছিল বৃষ্টির পূর্বাভাস। তবে নতুন এক বার্তায় এসব জেলার বাসিন্দাদের জন্য সুখবর দিয়েছে আবহাওয়া অধিদফতর।

শুক্রবার (১৩ জানুয়ারি) সকাল ৯টায় পরবর্তী ২৪ ঘণ্টার জন্য দেয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যান্য এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে এবং এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

এছাড়া ফরিদপুর, মাদারীপুর, মানিকগঞ্জ, মৌলভীবাজার, কুমিল্লা, ফেনী, চুয়াডাঙ্গা, যশোর, কুষ্টিয়া, বরিশাল ও ভোলা জেলাসহ রাজশাহী বিভাগের ৮টি জেলা এবং রংপুর বিভাগের ৮টি জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি কিছু এলাকা থেকে প্রশমিত হতে পারে। ফলে শীতের তীব্রতা বেশ খানিকটা কমে আসবে। 

একই সঙ্গে সারা দেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে, যা দেশব্যাপী শীতের অনুভূতিও কমাবে।

এদিকে, পরবর্তী ৭২ ঘণ্টার (৩ দিন) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এ সময় রাতের তাপমাত্রা আবারও কমে যেতে পারে। ফলে আবারও শীতের অনুভূতি কিছুটা বাড়বে।

শুক্রবার সকাল পর্যন্ত দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুরে ৮ ডিগ্রি সেলসিয়াস এবং টেকনাফে সর্বোচ্চ ৩০.২ ডিগ্রি সেলসিয়াস।

শুক্রবার ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৩১ মিনিট এবং শনিবার (১৪ জানুয়ারি) সূর্যোদয় ভোর ৬টা ৪৪ মিনিটে।