২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:২৯:৫৬ পূর্বাহ্ন


পাকিস্তানকে হারিয়ে সিরিজ নিউজিল্যান্ডের
ক্রীড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৪-০১-২০২৩
পাকিস্তানকে হারিয়ে সিরিজ নিউজিল্যান্ডের ফাইল ফটো


প্রথম ম্যাচে পাকিস্তানের দাপুটে জয়, দ্বিতীয় ম্যাচে ঘরের মাঠে পাকিস্তানকে ধরাশায়ী করে ৭৯ রানের বড় জয়ে সিরিজে সমতায় ফিরে নিউজিল্যান্ড। শেষ ম্যাচে স্বাগতিকদের ২ উইকেটে হারিয়ে সিরিজ নিজেদের করে নেয় নিউজিল্যান্ড। ৫৪ বছর পর পাকিস্তানের মাটিতে সিরিজ জিতল কিউইরা।

শুক্রবার (১৩ জানুয়ারি) দিবারাত্রির ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ফাখর জামানের দুর্দান্ত শতকে ৯ উইকেটে ২৮০ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় পাকিস্তান। ১২২ বলে ১০ চার আর ১ ছক্কায় ফখর খেলেন ১০১ রানের ইনিংস। এছাড়া মোহাম্মদ রিজওয়ান ৭৭ আর আঘা সালমানের ব্যাট থেকে আসে ৪৫ রান। নিউজিল্যান্ডের পক্ষে টিম সাউদি ৩টি ও দুটি উইকেট লাভ করেন লুকি ফার্গুসন।

জবাবে ফিন অ্যালেন ও ডেভন কনওয়ের ব্যাটে ভালো শুরু পায় নিউজিল্যান্ড। ব্যক্তিগত ২৫ রান তুলে সাজঘরে ফেরেন অ্যালেন। হাফ সেঞ্চুরি করার পর আগা সালমানের বলে কাটা পড়েন কনওয়েও। কেন উইলিয়ামসন করেন ৫৩ রান। তার আগে ও পরে দ্রুতই ড্যারিল মিচেল ও মাইকেল ব্রেসওয়েলও সাজঘরে ফিরলে ব্যাকফুটে চলে যায় কিউইরা।

তবে, পাকিস্তানকে হতাশায় ডুবিয়ে গ্লেন ফিলিপস খেলেন ৪২ বলে অপরাজিত ৬৩ রানের এক বিধ্বংসী ইনিংস। ৪টি করে বাউন্ডারি ও ওভার বাউন্ডারিতে সাজানো এই ইনিংসে ভর করেই ১১ বল ও ২ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় কিউইরা।