২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০২:৫৮:১৪ অপরাহ্ন


পুলিশের নির্যাতনে ব্যবসায়ীর মৃত্যু, মহাসড়ক অবরোধ ও ভাঙচুর
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৮-০১-২০২৩
পুলিশের নির্যাতনে ব্যবসায়ীর মৃত্যু, মহাসড়ক অবরোধ ও ভাঙচুর পুলিশের নির্যাতনে ব্যবসায়ীর মৃত্যু, মহাসড়ক অবরোধ ও ভাঙচুর


গাজীপুরে পুলিশের নির্যাতনে এক ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগে ঢাকা ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করেছে বিক্ষোভ করছে এলাকাবাসি।

নিহত ওই ব্যবসায়ীর নাম রবিউল ইসলাম (৪০) তিনি গাজিপুর মহানগরীর ভোগরা বাইপাস পেয়ারা বাগান এলাকার বাসিন্দা। তিনি পেশায় একজন সুতার ব্যবসায়ী।

বুধবার সকাল সাড়ে নয়টা থেকে বিক্ষুব্ধ এলাকাবাসি ওই ব্যবসায়ীর মৃত্যুর ঘটনায় অভিযুক্ত পুলিশের বিচারের দাবিতে এই বিক্ষোভ করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক জানান, মোবাইলে বিটকয়েন দিয়ে জুয়া খেলার অভিযোগে শনিবার রাতে চারজনকে আটক করে বাসন থানার পুলিশ। পরদিন তিনজনকে ছেড়ে দিলেও ব্যবসায়ী রবিউল ইসলামকে থানায় আটকে রাখে পুলিশ। মঙ্গলবার রাতে বাসন থানার একদল পুলিশ ওই ব্যবসায়ীর বাড়িতে গিয়ে তার স্ত্রীর কাছ থেকে সাদা কাগজে স্বাক্ষর নিয়ে আসে। পরে রাতে তারা জানতে পারেন রবিউল মারা গেছেন।

সকালে এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে বিক্ষিপ্ত এলাকাবাসী লাঠি সোটা নিয়ে প্রথমে ভোগড়া বাইপাস সড়কের ঢাকা-টাঙ্গাইল অংশে এবং পরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবরোধ সৃষ্টি করে। একপর্যায়ে তারা ওই মহাসড়কে চারটিটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় ভোগড়া বাইপাস মোড়ে ব্যাপক ভাঙচুর চালায়।

বাসন থানার ওসি মালেক খসরু খান পুলিশের নির্যাতনে ওই ব্যবসায়ী মৃত্যুর কথা অস্বীকার করে সাংবাদিকদের বলেন একটি গুজবকে কেন্দ্র করে স্থানীয়রা রাস্তায় ভাঙচুর ও বিক্ষোভ করছে।