২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৬:২৪:০৯ অপরাহ্ন


সালমান শাহর রহস্যময় মৃত্যু আসছে ওয়েব সিরিজে
তামান্না হাবিব নিশু:
  • আপডেট করা হয়েছে : ১৯-০১-২০২৩
সালমান শাহর রহস্যময় মৃত্যু আসছে ওয়েব সিরিজে সালমান শাহর রহস্যময় মৃত্যু আসছে ওয়েব সিরিজে


চার বছরে মাত্র ২৭ সিনেমা করে যিনি অক্ষয় হয়ে আছেন বাংলাদেশের মানুষের হৃদয়ে, তিনি সালমান শাহ। মাত্র ২৪ বছর বয়সে অস্বাভাবিক এক মৃত্যুতে থেমে যায় এই নায়কের পথচলা। সেটি কি হত্যা, নাকি আত্মহত্যা, সেই জট খোলেনি ২৭ বছরেও।

দৃশ্যত সেই রহস্যের ওপর আলোকপাত করতেই ওটিটি প্ল্যাটফর্ম হইচই আনছে ওয়েব সিরিজ 'বুকের মধ্যে আগুন'। কার মৃত্যু রহস্য এই সিরিজের উপজীব্য, তার নাম তারা নেয়নি, তবে ঘটনাক্রমই তা স্পষ্ট করে দেয়, আর ওয়েব সিরিজের নামটিও সালমান শাহর শেষ সিনেমার নাম থেকে নেওয়া।

সালমান শাহ যখন কাজের মধ্যে নিজেকে প্রমাণ করে নিলেন তিনি সেরাদের সেরা, ইন্ডাস্ট্রির স্টাইল আইকন সারা বাংলার মানুষের কাছে সুপারস্টার, ঠিক সে সময় নিভে যায় তার জীবনের প্রদীপ। তার মৃত্যুতে উত্তাল হয়ে ওঠে গোটা দেশ।

জানা গেল আত্মহত্যা করেছেন তিনি। তার মৃত্যুতে শোকে স্তব্ধ হয়ে যায় গোটা দেশ। সে সময় থেকে আজ পর্যন্ত স্কলের মনে একটাই প্রশ্ন কেন আত্মহত্যা করলেন সালমান শাহ? অনেকে প্রশ্ন তোলেন আসলেই কি আত্মহত্যা নাকি হত্যা?

এমনই এক গল্প নিয়ে ওটিটি প্ল্যাটফর্ম হইচই তে আসছে এক ওয়েব  সিরিজ। এ খবরে সবাই ভাবছেন তবে কি সালমান শাহর মৃত্যুরহস্য নিয়ে নির্মাণ হচ্ছে এ সিরিজ?

 সংবাদ মাধ্যমে নির্মাতা তানিম রহমান অংশু বললেন,  হয়তো তার কাহিনীর মতোই লাগবে। কিন্তু এটি একটি ফিকশন। সালমান শাহর সঙ্গে হয়তো কিছুটা মিলে যাবে, কিন্তু এটি তার ঘটনা নয়।

এই সিরিজে অভিনয় করেছেন অপূর্ব,তারিক আনাম খান, গাজী রাকায়েত, তানিয়া আহমেদ, তৌকীর আহমেদ, ইয়াশ রোহান, শাহনাজ সুমি, তানভীরসহ আরও অনেকে।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা অংশু ওয়েব সিরিজটিতে গত এক বছর ধরে কাজ করছেন। ‘ন ডরাই’ এর পর এটি তার সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ হিসেবেও উল্লেখ করেছেন।

নির্মাতা জানান, শুটিং শেষ। বর্তমানে পোস্ট প্রডাকশনের কাজ চলছে। আগামী ভালোবাসা দিবসে সিরিজটি মুক্তি দেওয়ার ইচ্ছে আছে।