২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৩:১৯:৫৪ পূর্বাহ্ন


রাবি শেখ রাসেল স্কুলের থাইগ্লাস চুরির চেষ্টা, নিরাপত্তা নিয়ে প্রশ্ন ক্যাম্পাস
রাবি প্রতিনিধি :
  • আপডেট করা হয়েছে : ১৯-০১-২০২৩
রাবি শেখ রাসেল স্কুলের থাইগ্লাস চুরির চেষ্টা, নিরাপত্তা নিয়ে প্রশ্ন  ক্যাম্পাস রাবি শেখ রাসেল স্কুলের থাইগ্লাস চুরির চেষ্টা, নিরাপত্তা নিয়ে প্রশ্ন ক্যাম্পাস


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আওতাধীন শেখ রাসেল স্কুলের জানালার থাইগ্লাস চুরির চেষ্টা হয়েছে। বুধবার রাত ১০টার দিকে নিরাপত্তা প্রহরীরা শব্দ পেয়ে ঘটনাস্থলে গেলে চোরেরা পালিয়ে যায়। তবে ক্যাম্পাসে প্রতিনিয়ত এমন চুরির ঘটনায় নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। 

এই ব্যাপারে স্কুলের অধ্যক্ষ মোছা. লাইসা মেহজাবিন বলেন, গতকাল রাতে চোরেরা স্কুলে পিছনের জানালার থাইগ্লাস চুরি করছিল। এসময় শব্দ পেয়ে নিরাপত্তা প্রহরী সেখানে গেলে চোরেরা পালিয়ে যায়। এই ঘটনায় নগরীর মতিহার থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে। 

তিনি আরো বলেন, স্কুলের পাশে পুলিশ ফাঁড়ি, সিসি ক্যামেরা ও কয়েকজন প্রহরী থাকার পরেও এমন চুরির ঘটনা দুঃখজনক। তাই দ্রুতই এবং এই ব্যাপারে কার্যকরী পদক্ষেপ প্রয়োজন। 

জানা গেছে, গত বছর বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মডেল স্কুল থেকে এসি চুরির ঘটনা ঘটেছিল। এমনকি স্কুলের পূর্ব দিকে দিনে-রাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ বহিরাগত মাদকসেবন করেন। এসময় অনেকে আটকও হয়েছেন। কিন্তু পরবর্তীতে থেমে থাকেনি এই মাদকসেবন। এছাড়া ক্যাম্পাসে প্রতিনিয়তই সাইকেল চুরির ঘটনা ঘটেছে। 

এদিকে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে শিক্ষক-শিক্ষার্থীরা বলেন, ক্যাম্পাসে প্রতিনিয়ত চুরির ঘটনা ঘটেছে কিন্তু চোরেরা নাগালের বাইরেই থাকছে। এমনকি এই বিষয়ে প্রশাসনের কার্যকরী কোন পদক্ষেপ নেই। যা খুবই দুঃখজনক। তাই দ্রুতই এ ব্যাপারে কার্যকরী পদক্ষেপ নেয়ার দাবি জানান তারা। 

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, চুরির ঘটনাটি জেনেছি। রাতে পুলিশ সেখানে গিয়েছিল। সিসি টিভি ফুটেজ দেখে অপরাধী শনাক্ত করার চেষ্টা চলছে। এরা মূলত মাদকাসক্ত ও টোকাই হতে পারে। পুলিশসহ আমরা ক্যাম্পাসে চুরির বিষয়গুলো গুরুত্বের সাথে দেখছি। আশা করি দ্রুতই একটি সমাধান পাব।