২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০১:৩৮:২৫ পূর্বাহ্ন


ক্যালিফোর্নিয়া বন্দুকবাজের হামলায় বহু মানুষ হতাহত
রিয়াজ উদ্দিন:
  • আপডেট করা হয়েছে : ২২-০১-২০২৩
ক্যালিফোর্নিয়া বন্দুকবাজের হামলায় বহু মানুষ হতাহত ক্যালিফোর্নিয়া বন্দুকবাজের হামলায় বহু মানুষ হতাহত


চিনা নববর্ষ উপলক্ষে আমেরিকার ক্যালিফোর্নিয়ার মন্টেরে পার্ক শহরে বন্দুকধারীর হামলায় মৃত্যু হয়েছে বহু মানুষের। স্থানীয় সংবাদমাধ্যমকে উদ্ধৃত করে এমনই জানিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স। স্থানীয় সংবাদপত্র ‘লস অ্যাঞ্জেলেস টাইমস’ জানাচ্ছে, ঘটনাস্থলে পুলিশ পৌঁছেছে।

‘লস অ্যাঞ্জেলেস টাইমস’ ওই এলাকার এক রেস্তোরাঁ মালিক সিউং ওন চোইকে উদ্ধৃত করে প্রতিবেদনে লিখেছে, ‘‘তিন জন দৌড়ে আমার রেস্তোরাঁয় এসে ঢুকেই ভিতর থেকে সদর দরজা বন্ধ করে দেন। চিৎকার করে আমাকে বলেন, এক বন্দুকবাজ মেশিন গান নিয়ে এলাকায় ঘুরে বেড়াচ্ছে। এলোপাথাড়ি গুলি চালাচ্ছে।’’ চোইয়ের আরও দাবি, বন্দুকবাজের কাছে বহু কার্তুজ রয়েছে। এক বার মেশিন গান ফাঁকা হয়ে যাওয়ার পর তিনি আবার তাতে গুলি ভরে নিচ্ছেন এবং এলোপাথাড়ি চালিয়ে যাচ্ছেন।

শনিবার ছিল চিনা নববর্ষ। সেই উপলক্ষে মন্টেরে পার্কে জড়ো হয়েছিল বহু মানুষ। সেই অনুষ্ঠান শেষ হতেই বন্দুকবাজের তাণ্ডব শুরু হয়ে যায়। স্থানীয় সময় শনিবার রাত ১০টার পরে বন্দুকবাজের হামলা শুরু হয়।

তবে এখনও পর্যন্ত বন্দুকবাজকে গ্রেফতার করা গিয়েছে কি না, তা স্পষ্ট নয়। ঠিক কত জনের মৃত্যু হয়েছে তা-ও পরিষ্কার করে জানা যায়নি। সংবাদ সংস্থা সূত্রে খবর, ঘটনাস্থলের দখল নিয়েছে পুলিশ। আহতদের এলাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। কে এবং কেন গুলি চালানোর ঘটনা ঘটল তা জানতে আরও সময় লাগবে বলে পুলিশ জানিয়েছে।