২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৯:৫৩:৫৩ অপরাহ্ন


থাইল্যান্ডে মাইক্রোবাস দুর্ঘটনায় ২ শিশুসহ নিহত ১১
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৩-০১-২০২৩
থাইল্যান্ডে মাইক্রোবাস দুর্ঘটনায় ২ শিশুসহ নিহত ১১ দুর্ঘটনাগ্রস্ত মাইক্রোবাস।


চন্দ্র নববর্ষের ছুটিতে সোমবার মধ্য থাইল্যান্ডে একটি যাত্রীবাহী মাইক্রোবাস দুর্ঘটনার পর বিস্ফোরণের পর দুই শিশুসহ ১১ জন দগ্ধ হয়ে মারা গেছেন। স্থানীয় পুলিশের বরাতে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

পুলিশ কর্নেল ইংগিওস পোলদেজ জানিয়েছে, শনিবার রাতে মধ্য নাখোন রাতচাসিমা প্রদেশে এই দুর্ঘটনা ঘটে। ১২ জনকে বহনকারী মাইক্রোবাসটি হাইওয়ে থেকে ছিটকে পড়ে এবং আগুন ধরে যায়। মাইক্রোবাসটি উত্তর-পূর্ব আমনাত চারোয়েন প্রদেশ থেকে ব্যাংককের দিকে যাচ্ছিল।

ইঙ্গিওস এএফপিকে বলেছেন, একজন ব্যক্তি একটি জানালা দিয়ে উঠতে সক্ষম হয়েছিল, কিন্তু অন্য যাত্রীরা আগুনে আটকে পড়ে এবং মারা যায়।

বেঁচে যাওয়া ২০ বছর বয়সী ছাত্র থানাচিট কিংকাউ জানিয়েছেন, তিনি ঘুমিয়ে ছিলেন যখন কারও চিৎকার শুনে তিনি জেগে উঠেছিলেন।

কিংকাউ বলেন, আমি জেগে উঠে দেখলাম গাড়িটি উল্টে গেছে এবং পেছনের দিকে আগুন জলছে। এরপরই আমি জানালাতে লাথি মারতে শুরু করি এবং একটি ছোট গর্ত দিয়ে হামাগুড়ি দিয়ে বের হতে পেরেছিলাম। এর পরপরই, ভ্যানটি বিস্ফোরিত হয়।

স্থানীয় উদ্ধারকারী দলের একজন স্বেচ্ছাসেবক নিখোম সিউন বলেন, ভ্যানটি আগুন লাগার কয়েক সেকেন্ডের মধ্যেই বিস্ফোরণ ঘটে। আগুন পুরো গাড়িকে গ্রাস করতে ৩০ সেকেন্ডেরও কম সময় লেগেছিল।

তিনি আরও বলেন, আমার কাছে থাকা অগ্নি নির্বাপক যন্ত্র দিয়ে আমি কিছুই করতে পারিনি। টি তখন তিন থেকে চারবার বিস্ফোরিত হয়।

পুলিশ কর্নেল ইংইয়োস বলেন, গাড়িটি জ্বালানি এবং সংকুচিত গ্যাস উভয়ই ব্যবহার করেছিল তবে প্রাথমিক রিপোর্টে পাওয়া গেছে, গ্যাস ট্যাঙ্কটি ফুটো হয়নি। আমরা মনে করি যে জ্বালানীর কারণে আগুন লেগেছিল।