০৬ ফেব্রুয়ারী ২০২৩, সোমবার, ১২:০৮:৫৪ অপরাহ্ন


কোয়ার্টার ফাইনালে ওয়াকওভার মিলল, সেমিতে সানিয়া-বোপান্না জুটি
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৪-০১-২০২৩
কোয়ার্টার ফাইনালে ওয়াকওভার মিলল, সেমিতে সানিয়া-বোপান্না জুটি কোয়ার্টার ফাইনালে ওয়াকওভার মিলল, সেমিতে সানিয়া-বোপান্না জুটি


সানিয়া মির্জা এবং রোহন বোপান্না অস্ট্রেলিয়ান ওপেনে বড় সুবিধে পেয়ে গেলেন। কোয়ার্টার ফাইনালের তাঁদের প্রতিপক্ষ ছিলেন লাটাভিয়ান-স্প্যানিশ জুটি জেলেনা ওস্তাপেঙ্কো ও ডেভিড ভেগা হার্নান্ডেজ। তবে অস্ট্রেলিয়ান ওপেনের মিক্সড ডাবলস বিভাগের ১০ নম্বর বাছাই ওয়াকওভার দিয়ে দেন। যে কারণে লড়াই ছাড়াই সেমিফাইনালে পৌঁছে গেল সানিয়া-বোপান্না জুটি।

সানিয়া মির্জা আগেই ঘোষণা করে দিয়েছিলেন যে, ২০২৩ অস্ট্রেলিয়ান ওপেন হবে তাঁর শেষ গ্র্যান্ড স্লাম। ৩৭ বছরের সানিয়া অবশ্য মহিলাদের ডাবলসে বেশিদূর এগোতে পারেননি। আন্না দানিলিনাকে সঙ্গী করে লড়াইয়ে নামলেও, দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নেন সানিয়া। প্রসঙ্গত, মেয়েদের ডাবলসের ক্রমতালিকায় একসময়ে ১ নম্বরে ছিলেন তিনি। ডাবলসে না পারলেও, শেষ গ্র্যান্ডস্লামে বোপান্নার সাথে মিক্সড ডাবলসের সেমিতে পৌঁছে স্বপ্ন দেখাচ্ছেন সানিয়া।

সোমবার উরুগুয়ে-জাপানি জুটি এরিয়েল বেহের ও মাকাতো নিনোমিয়ার সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে ৬-৪, ৭-৬ (১১-৯) স্ট্রেট সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পা রেখেছিলেন সানিয়া-বোপান্না। এ বার ওয়াকওভার পেয়ে পৌঁছে গেলেন অস্ট্রেলিয়ান ওপেনের শেষ চারে। প্রসঙ্গত, বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম থেকে সানিয়ারা বাদে ইতিমধ্যেই বাকি ভারতীয় টেনিস তারকার ছিটকে গিয়েছেন।

অস্ট্রেলিয়ান ওপেন সানিয়া মির্জার ক্যারিয়ারের শেষ গ্রান্ড স্ল্যাম। এর পর দুবাই মাস্টার্স খেলেই তিনি অবসর নেবেন। সানিয়া অবশ্য আগেও অস্ট্রেলিয়ান ওপেনের মিক্সড ডাবলসের শিরোপা জয়ের স্বাদ পেয়েছিলেন। ২০০৯ সালে মহেশ ভূপতির সঙ্গে জুটি বেঁধে তিনি অস্ট্রেনিয়ান ওপেনের মিক্সড ডাবলসে চ্যাম্পিয়ন হয়েছিলেন।

পাশাপাশি রোহন বোপান্নার সঙ্গেও এর আগে জুটি বেঁধে গ্রান্ড স্ল্যামের মিক্সড ডাবলসে খেলেছেন সানিয়া। ২০১১ সালে ফরাসি ওপেন এবং ২০১১ ও ২০২১ সালে উইম্বলডনে খেলেছেন। ২০১৬ সালে রিও অলিম্পিক্সে একসঙ্গে জুটি বেঁধে খেলেছিলেন তাঁরা। সে বার চতুর্থ স্থানে শেষ করেছিলেন সানিয়া-বোপান্না জুটি। এ বার ক্যারিয়ানের শেষ গ্র্যান্ড স্লামে বোপান্নাকে সঙ্গী করে কি পারবেন শিরো জিততে? সময়ই এর উত্তর দেবে।