২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১১:০০:৫৪ অপরাহ্ন


প্রবীণ সাংবাদিক ডি. এম তালেবুন নবীর মৃত্যুতে রাজশাহী রিপোর্টার্স ইউনিটি'র শোক প্রকাশ
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ২৫-০১-২০২৩
প্রবীণ সাংবাদিক ডি. এম তালেবুন নবীর মৃত্যুতে রাজশাহী রিপোর্টার্স ইউনিটি'র শোক প্রকাশ ফাইল ফটো


চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক প্রবীণ সাংবাদিক ডি. এম তালেবুন নবীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে রাজশাহী রিপোর্টার্স ইউনিটি (আর.আর.ইউ)।  মঙ্গলবার সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে বার্ধক্যজনিত রোগে তিনি নিজ বাসভবনে মৃত্যুবরন করেন (ইন্নালিল্লাহ.......রাজিউন)।

বুধবার সন্ধ্যায় রাজশাহী রিপোর্টার্স ইউনিটি'র সভাপতি এস এম আব্দুল মুগনী নীরো, সহ-সভাপতি মোঃ মাসুদ রানা রাব্বানী ও সাধারণ সম্পাদক মোঃ আবু হেনা মোস্তফা জামান এক যুক্ত বিবৃতিতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ডিএম তালেবুন নবী দেশব্যাপী সুপরিচিত সাংবাদিক ছিলেন। তিনি সততার সাথে সাংবাদিকতা করেছেন। তাঁর কাছে তরুণ প্রজন্মের অনেক কিছু শেখার আছে। তিনি একজন জাত সাংবাদিক ছিলেন। দেশের বিভিন্ন ক্রান্তিলগ্নে তাঁর লেখনী সমাজের মানুষকে আশাবাদী করেছে, সাহসী করে তুলেছে। আজকের দিনে সাংবাদিকতায় যে পচন ধরছে তা রোধ করতে তাঁর জীবনাদর্শ পাথেয় হয়ে থাকবে। তাঁর অবদান আমরা আজীবন গভীর শ্রদ্ধাভরে স্মরণ করবো। এ সময় মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া প্রার্থনা করেন প্রেসক্লাব নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, দীর্ঘ কর্মময় জীবনে ডি. এম তালেবুন নবী দৈনিক পূর্বদেশ, দৈনিক বাংলা ও দৈনিক জনকণ্ঠ পত্রিকায় কর্মরত ছিলেন। এছাড়া চাঁপাইনবাবগঞ্জের রাজারামপুর হামিদুল্লাহ উচ্চ বিদ্যালয় ও বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের হিসেবে দায়িত্বপালন করেছেন। মৃত্যুকালে স্ত্রী, ১ ছেলে, ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী ছাত্র-ছাত্রী রেখে গেছেন। তাঁর ছেলে কপোত নবী পিতার মতো সাংবাদিকতার সাথে জড়িত। বুধবার সকাল ১০টায় চাঁপাইনবাবগঞ্জের নিমতলা ফকিরপাড়া ঈদগাহে মরহুমের ১ম নামাজে জানাযা ও দারিয়াপুর গোরস্থানে ২য় নামাজে জানাযা শেষে তাঁর দাফনকার্য সম্পন্ন হয়।