২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৭:৫৯:১২ অপরাহ্ন


দাদার জন্য জীবনও দিতে পারি বললেন, প্রিয়াঙ্কা গান্ধি
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৩-০২-২০২২
দাদার জন্য জীবনও দিতে পারি বললেন, প্রিয়াঙ্কা গান্ধি দাদার জন্য জীবনও দিতে পারি বললেন, প্রিয়াঙ্কা গান্ধি


“দাদা রাহুলের জন্য আমি আমার জীবনও দিতে পারি এবং সেও আমার জন্য তাঁর জীবন দিতে পারে।” রবিবার এমনটাই বলেছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধি। জমে উঠেছে উত্তর প্রদেশের ভোট উৎসব। বিজেপির তরফ থেকে গত কয়েকদিন ধরেই কটাক্ষ করা হচ্ছিল কংগ্রেসের 'ফাঁটল' নিয়ে। বলা হচ্ছিল ভাই-বোনের মধ্যে এক দ্বন্দ্ব চলছে।

রবিবার সেই সব অভিযোগ ও কটাক্ষের মুখে জোরালো জবাব দিলেন প্রিয়াঙ্কা। গান্ধি পরিবারের সংঘাতের প্রশ্নে তাঁর সাফ জবাব,”সংঘাত কোথায়!” কিছুদিন আগেই উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছিলেন, প্রিয়াঙ্কা গান্ধি এবং রাহুল গান্ধির মধ্যে “ফাটল” কংগ্রেসের পতন ঘটাবে। যোগীর সেই আক্রমণেরও পাল্টা রবিবার দিয়ে রাখলেন প্রিয়াঙ্কা ।

যোগীকে 'সংঘর্ষ' নিয়ে প্রশ্ন ছুঁড়ে দিয়ে প্রিয়াঙ্কা বলেন, আমি আমার দাদার জন্য জীবন দিতে পারি। ও-ও জীবন দিতে পারে আমার জন্য।” সেই সঙ্গেই তাঁর পাল্টা কটাক্ষ, ”ফাঁটল আসলে যোগীর মনে। তাঁর কথায়, "মনে হচ্ছে বিজেপির মধ্যেই দেখা দিয়েছে সেই ফাঁটল। ওঁর সঙ্গে মোদি ও অমিত শাহের সম্পর্কেরই অবনতি হয়েছে।

১০ ফেব্রুয়ারি থেকে উত্তরপ্রদেশে শুরু হয়ে গেছে নির্বাচন। পুরোদমে প্রচার চলছে। হেলিকপ্টারে করে জনসভার দিকে উড়ে যাওয়ার আগে এভাবেই বিরোধী শিবিরকে আক্রমণ করলেন প্রিয়াঙ্কা। উত্তরপ্রদেশের নির্বাচনের প্রাক্কালে এমনই আক্রমণাত্মক মেজাজে দেখা গেছে প্রিয়াঙ্কাকে। রাজ্যের নির্বাচনী ইস্তেহার প্রকাশের সময় যখন তাঁকে জিজ্ঞেস করা হয়েছিল, উত্তরপ্রদেশে কংগ্রেসের ‘মুখ্যমন্ত্রীর মুখ’ কে, তখন তিনি বলে উঠেছিলেন, ‘‘আপনারা কি অন্য কারও মুখ দেখতে পাচ্ছেন? আমার মুখই তো সর্বত্র দেখা যাচ্ছে, তাই না? ব্যাস।’

তাঁর এমন মন্তব্য থেকে গুঞ্জন ছড়িয়ে পড়ে এবারের নির্বাচনে বিরোধী দলগুলির যোগী, অখিলেশের মতোই তিনিও তাঁর দলের ‘মুখ্যমন্ত্রীর মুখ’। যদিও পরে নিজের মন্তব্য থেকে সরে আসেন কংগ্রেস নেত্রী । তিনি বলেন, আমি এটা বলছি না যে আমি একমাত্র মুখ। তবে আপনারা বারবার একই প্রশ্ন করেন, তাই আমিও একটু বাড়িয়েই বলেছিলাম।

রাজশাহীর সময় / এফ কে