২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৩:৪৫:২০ অপরাহ্ন


চট্টগ্রামে বোট জব্দ, ৬ কোটি টাকার ইয়াবা উদ্ধার
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ২৬-০১-২০২৩
চট্টগ্রামে বোট জব্দ, ৬ কোটি টাকার ইয়াবা উদ্ধার চট্টগ্রামে বোট জব্দ, ৬ কোটি টাকার ইয়াবা উদ্ধার


ইয়াবা ট্যাবলেটের বিশাল চালান নিয়ে সমুদ্রপথে চট্টগ্রাম প্রবেশের চেষ্টাকালে ২লাখ পিস ইয়াবা ট্যাবলেটসহ ৫ জন কুখ্যাত মাদক ব্যবসায়ী আটক করেছে অতঃপর র‌্যাব-৭, চট্টগ্রাম। এ সময় ইয়াবাবহন কাজে ব্যবহৃত ১টি বোট জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) ভোর পৌনে ৫টায় কক্সবাজার জেলার পেকুয়া থানাধীন মগনামা লঞ্চঘাটে অভিযান চালিয়ে ৫জন মাদক ব্যবসায়ী-সহ ফিশিং বোটটি আটক করা হয়।

গ্রেফতারকৃত মাদক কারবারি হলো: কক্সবাজার জেলার কুতুবদিয়া থানার সিকদার পাড়া গ্রামের মোঃ ছবির আলমের ছেলে নুরুল আবছার (৩২), একই থানার মৃত জামাল উদ্দিনের ছেলে  মোঃ মেহের আলী (৩৯), নুরুল ইসলামের ছেলে আব্দুল হামিদ (৩৭), উত্তর কুতুবদিয়া পাড়ার মৃত জামাল উদ্দিনের ছেলে মোঃ কালু (২৩) ও একই জেলার উখিয়া থানা কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের আবু তাহেরের ছেলে নুরু হাসান (৩৩) (রোহিঙ্গা)।

বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-৭, চট্টগ্রামের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করে র‌্যাব-৭, সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ নূরুল আবছার।

র‌্যাব জানায়, জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মাদক কারবারিরা জানায় , তারা পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবত টেকনাফের সীমান্ত এলাকা হতে সাগর পথে মরন নেশা ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে চট্টগ্রাম, কক্সবাজারসহ দেশের বিভিন্ন এলাকায় মাদক ব্যবসায়ীদের নিকট বিক্রয় করে আসছে।

তারা আরও জানায়, তারা এলাকায় বিভিন্ন কাজের আড়ালে দীর্ঘদিন যাবত মাদক পরিবহনের মত জঘন্য কাজ করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ছয় কোটি টাকা। এ ব্যপারে গ্রেফতারকৃত মাদক কারবারিদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে বলেও জানায় র‌্যাব-৭, সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ নূরুল আবছার।