২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:৫৬:০৬ পূর্বাহ্ন


টাকার লোভে যমজ মেয়েকে বিক্রি করল বাবা-মা
সুমাইয়া তাবাস্সুম:
  • আপডেট করা হয়েছে : ২৬-০১-২০২৩
টাকার লোভে যমজ মেয়েকে বিক্রি করল বাবা-মা টাকার লোভে যমজ মেয়েকে বিক্রি করল বাবা-মা


আর্থিক সমস্যা ঘোচাতে দুই নাবালিকা যমজ কন্যাকে বিয়ের নাম করে বিক্রি করে দিলেন এক দম্পতি। এই অভিযোগে বাবা-মা-সহ মোট সাতজনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে পকসো আইনে মামলা দায়ের করা হয়েছে। তেলেঙ্গানার কামারেডি জেলায় এ ঘটনা ঘটে 

সূত্রের খবর, সেখানকার পুলিশ সুপার (এসপি) শ্রীনিবাস রেড্ডি জানান, যমজ বোনেরা ওই জেলার মাচারেডি মণ্ডলের একটি প্রত্যন্ত গ্রামের বাসিন্দা। জন্মের পরই তাদের মা মারা যায়। এরপর ওদের বাবা অন্য একজন মহিলাকে বিয়ে করে। সেই সংসারে একটি ছেলে এবং একটি মেয়ে জন্মায়। তখন থেকেই সংসারে আর্থিক অনটন দেখা দেয়।

এরপর তিনি আরও বলেন যে, “যখন দুই যমজ বোনের বয়স মাত্র ১৪ বছর, তখনই তাদের বাবা এবং সৎ মা আর্থিক সমস্যা থেকে বেরিয়ে আসার জন্য বিক্রি করে দেওয়ার পরিকল্পনা করেছিলেন। এরপরই সেই দম্পতি রাজস্থানের শারমন এবং কৃষ্ণ কুমার নামের দুই ব্যক্তির সঙ্গে কথা বলেন। একজনকে ৮০ হাজার টাকা এবং অপরজনকে ৫০ হাজার টাকায় বিক্রির কথা পাকা হয়ে যায়। এরপর বাবা-মা যমজ মেয়েকে বিয়েতে রাজি করায়।”

বিয়ের পর হায়দরাবাদের কাছেই স্বামীদের সঙ্গে থাকতে শুরু করে দুই বোন। কিন্তু কিছুদিন পরই তারা জানতে পারে যে, তাদের স্বামীরা আগে থেকেই বিবাহিত এবং সন্তানও রয়েছে। এরপরই এক বোন অভিযুক্তদের খপ্পর থেকে বেরিয়ে এসে গ্রামবাসীদের এবং সেখান থেকে শিশু সুরক্ষা দফতরে জানায়। সেখান থেকেই খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ।