২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০১:০৫:০৪ পূর্বাহ্ন


সাবেক বক্সিং চ্যাম্পিয়ন টাইসনের বিরুদ্ধে ধর্ষণের মামলা
ক্রীড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৬-০১-২০২৩
সাবেক বক্সিং চ্যাম্পিয়ন টাইসনের বিরুদ্ধে ধর্ষণের মামলা সাবেক বক্সিং চ্যাম্পিয়ন টাইসনের বিরুদ্ধে ধর্ষণের মামলা


বিশ্বখ্যাত বক্সার মাইক টাইসনের বিরুদ্ধে উঠেছে ধর্ষণের অভিযোগ। ৩০ বছরেরও বেশি পুরোনো ঘটনায় ভুক্তভোগী নারী পাঁচ মিলিয়ন ডলারের ক্ষতিপূরণ দাবি করে মামলা করেছেন।

বক্সিং ক্যারিয়ারে খ্যাতির চূড়ায় থাকাকালীন সাবেক এই হেভিওয়েট চ্যাম্পিয়নের বিপক্ষে ১৯৯২ সালেও ধর্ষণের অভিযোগ এনেছিলেন সুন্দরী প্রতিযোগিতার মডেল ডিজেইরি ওয়াশিংটন। ওই ঘটনার পর টাইসন তিন বছরের জন্য কারাদণ্ড খেটেছিলেন।

 এবার আরেক নারী নাম গোপন রেখে এই বক্সারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছেন। আদালতের নথিতে উল্লেখ করা হয়েছে, নব্বই দশকের শুরুতে টাইসন তাকে ধর্ষণ করেছিলেন।

হলফনামায় তিনি দাবি করেন, ১৯৯০ সালে আলবানির একটি নাইট ক্লাবে টাইসনের সঙ্গে তার পরিচয়ের পর একটি লিমুজিন গাড়িতে ঘটনাটি ঘটে। তিনি জানিয়েছেন, ঘটনাটি তাকে শারীরিক, মানসিক এবং আবেগগতভাবে আহত করেছিল।

ভুক্তভোগী নারী লিখেছেন, 'আমি ও আমার বন্ধু টাইসনের সঙ্গে লিমুজিন গাড়িতে করে ঘুরতে বের হই। সে আমাদের একটি পার্টি সম্পর্কে জানায় এবং আমরা যোগ দিতে ইচ্ছুক কি না জানতে চায়। আমার বন্ধুটি তার গাড়িতে করে গন্তব্যে রওনা দেয় এবং টাইসন তাকে লিমুজিনেই উঠিয়ে নেয়।’

তিনি আরও জানিয়েছেন, লিমুজিনে ওঠামাত্র টাইসন তাকে চুমু খাওয়া শুরু করেন এবং শরীরের স্পর্শকাতর স্থানে হাত দিতে থাকেন, যদিও তিনি টাইসনকে বাধা দেয়ার চেষ্টা করেন।

ওই নারী বলেন, “আমি তাকে বেশ কয়েকবার ‘না’ বলি এবং তাকে থামতে বলি, কিন্তু সে আমাকে আক্রমণ করতে থাকে। এরপর সে আমার কাপড় নামিয়ে হিংস্রভাবে ঝাঁপিয়ে পড়ে।”

টাইসন অবশ্য এ ব্যাপারে এখনও কিছু বলেননি।