২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:০৬:০১ পূর্বাহ্ন


রামেকের করোনায় আরও ২ নারীর মৃত্যু
স্টাফ রিপোর্টার
  • আপডেট করা হয়েছে : ১৪-০২-২০২২
রামেকের করোনায় আরও ২ নারীর মৃত্যু রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল


নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও দু’জন রোগীর মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়।

এদের মধ্যে একজন রাজশাহীর বাসিন্দা। অপরজন নাটোর জেলার বাসিন্দা। 

এ তথ্য নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। তিনি জানান, করোনায় রাজশাহীর একজন এবং করোনা নেগেটিভ হয়েও নাটোরের একজন মারা গেছেন। এই দুজন ভর্তি ছিলেন হাসপাতালের আইসিইউতে। মারা যাওয়া দুইজনই নারী। এদের একজনের বয়স ৫১ থেকে ৬১ মধ্যে। 

সোমবার সকাল ৮টা পর্যন্ত রামেক করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৪৯ জন রোগী। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৫৪ জন। করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৩৬ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৮ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬ জন রোগী। 

বর্তমানে রাজশাহীর ২৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নওগাঁর ৮ জন, নাটোরের ৫ জন, পাবনার ২ জন, কুষ্টিয়ার ৪ জন এবং চুয়াডাঙ্গার একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। রামেকের করোনা ইউনিটে শয্যা ১৪৬টি।

এর আগে রোববার ১৩ ফেব্রুয়ারী রামেক হাসপাতাল ল্যাবে ১৪০টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তাতে করোনা শনাক্ত হয়েছে ২২জনের। একই দিনে রামেক ল্যাবে ২৫৩টি নমুনা পরীক্ষায় ৪৬টিতে করোনা ধরা পড়েছে।

রাজশাহীর ১৭৮টি নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়েছে ২৩টিতে। জেলায় করোনা শনাক্তের হার ১৪ দশমিক ১৫ শতাংশ। একই ল্যাবে জয়পুরহাটের ৭৮টি নমুনা পরীক্ষায় ২৩টিতে করোনা ধরা পড়েছে। জয়পুরহাটে করোনা শনাক্তের হার ২৯ দশমিক ৪৯ শতাংশ।

রাজশাহীর সময় / এফ কে