২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:০৫:১৬ পূর্বাহ্ন


রাজশাহীতে বিপুল পরিমান ভেজাল খেজুরের গুড়সহ গ্রেফতার-৭
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ১৪-০২-২০২২
রাজশাহীতে বিপুল পরিমান ভেজাল খেজুরের গুড়সহ গ্রেফতার-৭ রাজশাহীতে বিপুল পরিমান ভেজাল খেজুরের গুড়সহ গ্রেফতার-৭


রাজশাহীর আড়ানী চকরপাড়া গ্রামে একটি ভেজাল খেজুরের গুড় তৈরির কারখানায় অভিযান চালিয়ে ৫০ মণ ভেজাল খেজুরের গুড় ও কারখানার মালির সহ ৭জন ব্যক্তিকে গ্রেফতার করেছে রাজশাহী জেলা ডিবি পুলিশের একটি দল। এ সময় কারখানা থেকে ভজাল গুড় তৈরির বিভিন্ন উপকরণ সামগ্রী জব্দ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো: বাঘা থানাধিন আড়ানী চকরপাড়া গ্রামের কারখানার মালিক মৃত আবুল হোসেন ছেলে মোঃ রকিব আলী (৪২), তার সহযোগী মোঃ আকবর আলীর ছেলে মোঃ সুমন আলী (৪২), মৃত মাজদার রহমানের ছেলে মোঃ অনিক আলী অরফে পাইলট (৩০), মোঃ মোসলেমের ছেলে  মোঃ মাসুদ রানা (৩০), মোঃ আঃ হান্নানের ছেলে মোঃ বিপ্লব হোসেন অরফে সাজু (২৫), মোঃ ওহাব আলীর ছেলে দুই ছেলে মোঃ মামুন আলী (২৭) ও মোঃ বাবু (২৫)।

সোমবার দুপুর ১২টায় পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে রাজশাহীর পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, বিপিএম(বার) প্রেস ব্রিফিং করেন। 

তিনি সাংবাদিকদের জানান, গ্রেফতারকৃত আসামীরা ২-৩ মাস যাবৎ কারখানায় চিনি, চুন, হাইড্রোজ, ফিটকেরি, ডালডা ও বিভিন্ন ক্ষতিকর রাসায়নিক উপাদান মিশিয়ে ভেজাল খেজুরের গুড় তৈরি করে আসছে। 

এসব গুড় তারা রাজধানী ঢাকা’সহ দেশের বিভিন্ন স্থানে বাজারজাত করে থাকে। গুড় তৈরির ক্ষেত্রে তারা যে সকল রাসায়নিক পদার্থ ব্যবহার করে সেগুলো মানব স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর ও জটিল রোগের সৃষ্টি করে।

 এ ব্যপারে ঘটনায় বাঘা থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫-সি(১)(এ)/২৫-ডি ধারা মামলা রুজু হয়েছে। গ্রেফতারকৃতদের সাথে আর কারা জড়িত আছে সে বিষয়ে খোঁজ খবর নেয়া হচ্ছে। 

তিনি আরও বলেন, রাজশাহী জেলা পুলিশের পক্ষ থেকে ভেজাল বিরোধী অভিযান অব্যাহত থাকবে এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবু সালেহ মোঃ আশরাফুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (জেলা বিশেষ শাখা) সনাতন চক্রবর্তী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোঃ ইফতে খায়ের আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) অলক বিশ্বাস, সহকারী পুলিশ সুপার (জেলা বিশেষ শাখা) রুবেল আহমেদ ও সহকারী পুলিশ সুপার (এসএএফ) নিয়াজ মেহেদী এ সময় উপস্থিত ছিলেন। 

এর আগে রোববার (১৩ ফেব্রুয়ারী) বিকেল সাড়ে ৪টায় গোপন সংবাদের ভিত্তিতে বাঘা থানাধীন আড়ানী চকরপাড়া গ্রামে একটি ভেজাল খেজুরের গুড় তৈরির কারখানায় সন্ধায় পায় জেলা ডিবি পুলিশ। 

পরে পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, বিপিএম(বার) দিকনির্দেশনায় ডিএসবির অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তীর নেতৃত্বে রাজশাহী জেলা গোয়েন্দা শাখার পুলিশ পরিদর্শক মুহাম্মদ রুহুল আমিন ও সঙ্গীয় ফোর্স বাঘা থানাধীন আড়ানী চকরপাড়া গ্রামে অভিযান চালিয়ে চালিয়ে ৫০ মণ ভেজাল খেজুরের গুড়, ভেজাল গুড় তৈরির বিভিন্ন উপকরণ সামগ্রী জব্দ করাসহ কারখানার মালিকসহ ৭ জন ব্যক্তিকে গ্রেফতার করে। উদ্ধারকৃত মালামালের মূল্য ৩,০৫,৬৬৫ টাকা।

রাজশাহীর সময় / এফ কে