২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১২:৩১:১৫ পূর্বাহ্ন


শিক্ষাবৃত্তি, বাইসাইকেল ও বসতঘর পেল ক্ষুদ্র নৃ-গোষ্ঠীরা
বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ৩০-০১-২০২৩
শিক্ষাবৃত্তি, বাইসাইকেল ও বসতঘর পেল ক্ষুদ্র নৃ-গোষ্ঠীরা শিক্ষাবৃত্তি, বাইসাইকেল ও বসতঘর পেল ক্ষুদ্র নৃ-গোষ্ঠীরা


নাটোরের বাগাতিপাড়ায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জীবনমান উন্নয়নের লক্ষে তাদের  মাঝে শিক্ষাবৃত্তি, বাইসাইকেল ও বসতঘর বিতরণ করা হয়েছে।

সোমবার (৩০ জানুয়ারী) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রশাসনের আয়োজনে অনুষ্ঠানিক ভাবে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ২০২২-২০২৩ অর্থ বছরে বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসূচির আওতায় জীবনমান উন্নয়নে, উপজেলার শিক্ষার্থী ঝরেপড়া রোধে ও দূরবর্তী শিক্ষার্থীদের স্কুলে আসা-যাওয়া সুবিধার জন্য ২০টি  বাইসাইকেল বিতরণ করা হয়।

এছাড়া প্রাথমিক স্তরের ৮০ জন শিক্ষার্থীর প্রতিজনকে ২ হাজার ৪০০ টাকা, মাধ্যমিক স্তরের ৫০ জন শিক্ষার্থীর প্রতিজনকে ৬ হাজার টাকা এবং উচ্চ মাধ্যমিকের ২০ জন শিক্ষার্থীর প্রতিজনকে ৯ হাজার ৬০০ টাকা করে মোট ৬ লক্ষ ৮৪ হাজার টাকার শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

এ ছাড়াও প্রধানমন্ত্রীর উপহার হিসেবে গৃহহীনদের  ৫টি বসতঘর উপহার দেওয়া হয়।

অনুষ্ঠানে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা সুরাইয়া মমতাজের  সভাপতিত্বে প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ শহিদুল ইসলাম বকুল এমপি।

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ও দূরদর্শী নেতৃত্বে দেশ উন্নয়ন ও সমৃদ্ধিতে এগিয়ে যাচ্ছে। এ উন্নয়ন দেশের সকল জনগোষ্ঠীকে সাথে নিয়ে দ্রুত অগ্রসরমান। বিশেষ করে অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এক্ষেত্রে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীকে উন্নয়নের ধারায় গতিশীল করতে বৃত্তি ও উপকরণ প্রদানের মাধ্যমে শিক্ষা সহায়তা, সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় মাসিক ভাতা এবং আবাসন সুবিধা প্রদান করা হচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন, উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল। এ সময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল হাদি, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খদিজা বেগম শাপলা, উপজেলা সমবায় অফিসার ইবনে জামান ফয়জুল কবির তিতাস, উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল ইসলাম ঠান্ডু প্রমূখ।