২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৫:০৭:৪০ অপরাহ্ন


গরু চুরিতে বাধা দেয়ায় পিকআপ চাপা দিয়ে গৃহবধূকে হত্যা! ৪ ডাকাত গ্রেফতার
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ০২-০২-২০২৩
গরু চুরিতে বাধা দেয়ায় পিকআপ চাপা দিয়ে গৃহবধূকে হত্যা! ৪ ডাকাত গ্রেফতার গরু চুরিতে বাধা দেয়ায় পিকআপ চাপা দিয়ে গৃহবধূকে হত্যা! ৪ ডাকাত গ্রেফতার


সিরাজগঞ্জে গরু চুরিতে বাধা দেয়ায় পিকআপ চাপায় গৃহবধূকে হত্যার ঘটনায় আন্তঃজেলা ডাকাত দলের ৪ জন পলাতক আসামি গ্রেফতার করেছে র‌্যাব-১২’র সদস্যরা।

গ্রেফতারকৃত আসামিরা হলো: সিরাজগঞ্জ জেলার সদর থানার মিরপুর গ্রামের মৃত আবুল শেখ অরফে চাঁন মিয়ার ছেলে মোঃ লতিফ হোসেন(৪৫), একই জেলার রায়গঞ্জ থানার শিবপুর গ্রামের আবুল হোসেনের ছেলে জহিরুল শেখ(৩৫), বগুড়া জেলার শাহজাহানপুর থানার চন্ডীবরের ছেলে মৃত আবুল হোসেনের ছেলে আঃ ছালাম(৩৮) ও টাংগাইল জেলার ধনবাড়ি থানার বারইপাড়া গ্রামের মোঃ জহুর উদ্দিনের ছেলে মোঃ মিন্টু মিয়া(৩৪)।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারী) সকাল ১১টায় র‌্যাব-১২’র ব্যাটালিয়নে একটি বিশেষ প্রেস ব্রিফিং এর মাধ্যমে মোঃ মারুফ হোসেন পিপিএম, অধিনায়ক র‌্যাব-১২, সিরাজগঞ্জ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বুধবার (১ ফেব্রুয়ারি) ভোর ৪টার দিকে সিরাজগঞ্জ সদর উপজেলার সায়দাবাদ ইউনিয়নের পঞ্চসারটিয়ার গ্রামের একটি বাড়ি থেকে গরু চুরি করে পিকআপে করে নিয়ে যাওয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করছিল চোরচক্র। গোয়াল ঘরে থাকা অন্যান্য গরুর ডাকে টের পেয়ে বাড়ির গৃহবধূ সেলিনা খাতুন(৪৫), স্বামী আমির চাঁন(৫৩), ও তার দুই ছেলে জুবাইল(২১) এবং ওয়ালিদ(১৪) বাড়ীর বাইরে বেরিয়ে এসে দেখেন তাদের ২টি গরু পিকআপে তোলা হয়েছে। গাড়ী থামানোর জন্য গৃহবধূ সেলিনা খাতুন ও তার ছেলে পিকআপের সামনে গিয়ে গাড়ী থামানোর চেষ্টা করেন।

এ সময় চোরচক্রটি দ্রুত গতিতে পিকআপ চালিয়ে মা ও ছেলেকে চাকার নিচে পৃষ্ট করে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই গৃহবধূ সেলিনা খাতুনের মৃত্যু হয় এবং ছেলে জুবায়ের গুরুতর আহত হন। 

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যাওয়ার সময় চরসারটিয়া এলাকায় পুলিশের উপস্থিতি টের পেয়ে গরুসহ পিকআপটি রেখে পালিয়ে যায় চোর চক্র। পরবর্তীতে সদর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে চুরি হওয়া গরুসহ পিকআপটি থানায় নিয়ে আসে।

এ ঘটনায় মৃত সেলিনার স্বামী বাদি হয়ে সিরাজগঞ্জ জেলার সদর থানায় মোঃ আমিরুল ইসলাম অরফে আমিরসহ অজ্ঞাত নামা আসামীর বিরুদ্ধে দস্যুতা এবং হত্যা করার অপরাধে একটি মামলা দায়ের করেন। মামলা নং-০১/৬৭, ধারা ১৮৬০ সালের ৩৯৪/৩০২/৩৪ পেনাল কোড। 

ওই ঘটনায় এলাকায় ব্যাপক ভাবে চাঞ্চল্য সৃষ্টি করে, পাশাপাশি বিভিন্ন সংবাদ মাধ্যমে ব্যাপক ভাবে প্রচারিত হয়। পলাতক আসামিকে গ্রেফতারের ব্যাপারে র‌্যাব উদ্যোগী হয়ে গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে।

এরই ধারাবাহিকতায় মোঃ মারুফ হোসেন পিপিএম, অধিনায়ক র‌্যাব-১২, সিরাজগঞ্জের দিক নির্দেশনায় র‌্যাব-১ এর সহায়তা র‌্যাব-১২’র একটি আভিযানিক দল। আধুনিক তথ্য প্রযুক্তি ও র‌্যাব গোয়েন্দা শাখার সার্বিক সহযোগীতায় গত রাত ভর সিরাজগঞ্জ এবং টাংগাইলের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে। 

উল্লেখ্য, গ্রেফতারকৃত চোরেরা পূর্বেও একাধিক চুরি এবং ডাকাতির সাথে সম্পৃক্ততা থাকায় বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

গ্রেফতারকৃত আসামিদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে বলের জানানো হয়।