২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০২:০৫:০৫ পূর্বাহ্ন


আমার বিজয় ছিনতাই হয়েছে, উচ্চ আদালতে যাবো: হিরো আলম
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০২-০২-২০২৩
আমার বিজয় ছিনতাই হয়েছে, উচ্চ আদালতে যাবো: হিরো আলম আমার বিজয় ছিনতাই হয়েছে, উচ্চ আদালতে যাবো: হিরো আলম


বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের উপনির্বাচনে ফলাফলের অভিযোগ তুলে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো আলম বলেছেন, ১০টি কেন্দ্রের ফল ছিনতাই করা হয়েছে।

তিনি বলেন, আমার বিজয় ছিনতাই হয়েছে। এই ফলাফল প্রত্যাখ্যান করছি। এই ফল মানি না। ফলাফল বাতিল চেয়ে উচ্চ আদালতে রিট করব।

বুধবার (১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে বগুড়া শহরতলির এরুলিয়ায় নিজ বাড়িতে সংবাদ সম্মেলনের মাধ্যমে হিরো আলম অভিযোগের বিষয়গুলো তুলে ধরেন।

হিরো আলম বলেন, সারা বাংলাদেশ তাকিয়ে ছিল, হিরো আলমের আজ কী হবে? গর্বে আমার বুকটা ভরে গেছে। এই নির্বাচন নিয়ে গোটা বিশ্বের মানুষের আগ্রহ দেখে মনে হয়েছে, আমি প্রধানমন্ত্রীর ভোট করলাম। মানুষ তাকিয়ে ছিল আমার বিজয় হবে। কিন্তু সেই বিজয় ছিনতাই হয়েছে।

সংবাদ সম্মেলনে হিরো আলম অভিযোগ করেন, ভোট গ্রহণের পর নন্দীগ্রাম উপজেলা প্রশাসনে স্থাপিত নির্বাচন কমিশনের অস্থায়ী নিয়ন্ত্রণকক্ষ থেকে যখন ফলাফল ঘোষণা চলছিল, তখন ৪৯ কেন্দ্রের মধ্যে এক থেকে ৩৯টি কেন্দ্রের ফলাফল কেন্দ্রভিত্তিক ঘোষণা করা হয়। এরপর ফলাফল ঘোষণায় বিরতি দেওয়া হয়। কিছু সময় পর ১০ কেন্দ্রের ফল কেন্দ্রভিত্তিক ঘোষণা না করেই জাসদের প্রার্থী এ কে এম রেজাউল করিম তানসেনকে হঠাৎ করে বিজয়ী ঘোষণা করা হয়।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তাকে কোনো অভিযোগ করেছিলেন কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে হিরো আলম বলেন, ভোটের অনিয়ম বিষয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করেও লাভ হয়নি। ফলাফল বাতিল চেয়ে এখন উচ্চ আদালতে যাব।

বগুড়া-৪ আসনে ভোট সুষ্ঠু হয়েছে। তবে ফলাফলে এসে গণ্ডগোল করেছে বলে অভিযোগ করেন হিরো আলম।

বুধবার এ আসনের উপনির্বাচনে মহাজোটের প্রার্থী এ কে এম রেজাউল করিম তানসেনের কাছে ৮৩৪ ভোটের ব্যবধানে হেরে যান হিরো আলম। একতারা প্রতীকে হিরো আলম ১৯ হাজার ৫৭১ ভোট পেয়েছেন বলে জানা গেছে।