২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১০:৫৩:৩৫ পূর্বাহ্ন


ক্লাস বন্ধ রেখে শিক্ষকরা গেলেন বরণ অনুষ্ঠানে
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০২-০২-২০২৩
ক্লাস বন্ধ রেখে শিক্ষকরা গেলেন বরণ অনুষ্ঠানে ক্লাস বন্ধ রেখে শিক্ষকরা গেলেন বরণ অনুষ্ঠানে


সিরাজগঞ্জের তাড়াশে ২০২৩ সালে নিয়োগ পাওয়া ১০৭ জন সহকারী শিক্ষকের বরণ অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা পরিষদ কর্তৃক। 

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় শুরু হওয়া অনুষ্ঠানে যোগ দেওয়া শিক্ষদের মধ্যে ৮৪ জন প্রাক প্রাথমিকের শিক্ষক রয়েছেন।

এ প্রসঙ্গে সিরাজগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম মন্ডল বলেন, বরণ অনুষ্ঠানে শিক্ষদের দিক নির্দেশনাও দেওয়া হবে। একদিন ক্লাস বন্ধ থাকলে তেমন কোনো ক্ষতি হবে না।

এদিকে,  ফেসবুকে এনিয়ে বিরুপ প্রতিক্রিয়া জানিয়েছেন অনেকেই। 

তাড়াশ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বাবুল শেখের ফেসবুক স্ট্যাটাসে বলছেন, রাতে দেখলাম সহকারী শিক্ষকদের বরণ অনুষ্ঠানের ব্যানার। সকালে দেখি ব্যানার পাল্টে গেছে। সেই ব্যানারে লেখা রয়েছে, সদ্য যোগদানকৃত শিক্ষা অফিসার ও নতুন নিয়োগপ্রাপ্ত ১০৭ জন সহকারী শিক্ষকের বরণ ও শিক্ষার মানন্নোয়ন শীর্ষক মতবিনিময় সভা। প্রশ্ন থেকে যায়, সদ্য যোগদানকৃত ১০৭ জন শিক্ষকের ক্লাসে আজকে কারা পাঠদান করবেন? তাছাড়া বরণ অনুষ্ঠানে সহকারী শিক্ষকদের সঙ্গে অনেক বিদ্যালয়ের প্রধান শিক্ষকও এসেছেন। তাহলে ক্লাস বন্ধ করে শিক্ষার মানন্নোয়ন কীভাবে সম্ভব? বরণ অনুষ্ঠানটি ছুটির দিনেও করা যেত। কারণ আগামী শুক্র, শনি ও রবিবার সরকারি ছুটি রয়েছে।

স্থানীয় কয়েকজন শিক্ষক বলেন, ১০৭ জন শিক্ষকের মধ্যে ৮৪ জন রয়েছেন প্রাক প্রাথমিকের শিক্ষক। দুপুর পর্যন্ত অনুষ্ঠান চলবে। প্রাক প্রাথমিকের পাঠদান করা হয় সকাল ৯টা থেকে বেলা সারে ১১টা পর্যন্ত। সদ্য যোগদানকৃত ৮৪ শিক্ষকের বিদ্যালয়ে আজকে প্রাক প্রাথমিকের ক্লাস বাদ রয়ে গেল।