১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৭:৩৯:০৪ পূর্বাহ্ন


বাংলাদেশ সিরিজের জন্য দল ঘোষণা করল ইংল্যান্ড
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০২-০২-২০২৩
বাংলাদেশ সিরিজের জন্য দল ঘোষণা করল ইংল্যান্ড ফাইল ফটো


বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সাদা বলের ক্রিকেটে দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন রেহান আহমেদ।

এর আগে রেহান আহমেদের টেস্ট খেলার অভিজ্ঞতা আছে। পাকিস্তানের বিপক্ষে গত ডিসেম্বরে অভিষেক টেস্টেই তিনি নিয়েছিলেন ৭ উইকেট। সেই ফর্মই হয়তো তাকে জায়গা করে দিল সাদা বলের ক্রিকেটে। ওয়ানডে ও টি-টোয়েন্টি, দুই ফরম্যাটের স্কোয়াডেই জায়গা পেয়েছেন তিনি।

ডাক পেলেও ইংল্যান্ডের হয়ে এখনও খেলা হয়নি টম অ্যাবেলের। রেহান আহমেদের মতো এই সিরিজের জন্য তিনিও দুই ফরম্যাটের স্কোয়াডে জায়গা করে নিয়েছেন। দীর্ঘদিন পর দলে ফিরেছেন সাকিব মাহমুদ। দুই ফরম্যোটেই ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন জস বাটলার।

১ মার্চ থেকে ওয়ানডে দিয়ে দুদলের সিরিজ শুরু হবে। তিনটি ম্যাচ শেষ হবে ৬ মার্চ, এরপর টি-টোয়েন্টি সিরিজ। ৯ মার্চ প্রথম ম্যাচ, ১২ মার্চ দ্বিতীয় ও ১৪ মার্চ তৃতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুদল।

ওয়ানডে স্কোয়াড: জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলি, জফরা আর্চার, স্যাম কুরান, সাকিব মাহমুদ, দাউভিদ মালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিস টপলি, জেমস ভিন্স, ক্রিস ওকস ও মার্ক উড।

টি-টোয়েন্টি স্কোয়াড: জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলি, জফরা আর্চার, স্যাম কুরান, বেন ডাকেট, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, দাউভিদ মালান, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি, ক্রিস ওকস ও মার্ক উড।