১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১০:২৫:০৩ পূর্বাহ্ন


৯ দিনে বিশ্বজুড়ে পাঠানের আয় ৭০০ কোটি রুপি
বিনোদন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৩-০২-২০২৩
৯ দিনে বিশ্বজুড়ে পাঠানের আয় ৭০০ কোটি রুপি ফাইল ফটো


সকলকে তাক করে বিশ্বজুড়ে ৭০০ কোটি রুপি কামিয়ে ফেলল সিদ্ধার্থ আনন্দের ছবি পাঠান। এই ছবিতে মুখ্য ভূমিকায় শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহামকে দেখা গেছে। ছবিটি গত ২৫ তারিখ মুক্তি পেয়েছে। হ্যাঁ, কোনও ছুটির দিন নয়, একদম ভরা সপ্তাহের মাঝেও এই ছবি মুক্তি পেয়ে বক্স অফিসে একটার পর একটা রেকর্ড ভেঙে এগিয়ে চলেছে।

ট্রেড অ্যানালিস্ট শুক্রবার, ৩ ফেব্রুয়ারি টুইটারে পোস্ট করে জানান ৯ দিনে বিশ্বজুড়ে এই ছবি মোট ৭০০ টাকার ব্যবসা করেছে। ইতিমধ্যেই এটি টাইগার জিন্দা হ্যায়, ওয়ার, এক থা টাইগার, ইত্যাদি ছবিগুলোর বক্স অফিস কালেকশন ছাপিয়ে গেছে। যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের সেরা ছবি হিসেবে এখন বক্স অফিসে এগিয়ে চলেছে।

বক্স অফিস ইন্ডিয়া ডট কমের মতে শনিবার, ৪ জানুয়ারি এই ছবি দঙ্গলের বিশ্বজুড়ে সর্বকালীন ব্যবসাকে ছাপিয়ে যেতে চলেছে। এই ছবিটি বিশ্বজুড়ে ৭০২ কোটি টাকার ব্যবসা করেছি। এরপর পাঠানের লক্ষ্যে থাকবে বাহুবলীর সেকেন্ড পার্ট। এই ছবিটি বিশ্বজুড়ে বক্স অফিসে ৮০১ কোটি রুপিকামিয়েছে।

এই ছবি আরব অমরশাহিতে নভো সিনেমায় দারুণ ব্যবসা করছে। এমনকি সেখান পাঠান অবতার দ্য ওয়ে অব ওয়াটারকে পিছনে ফেলে দিয়েছে। অবতার ২ সেখানে ব্যবসার নিরিখে ৪ নম্বরে আছে।

পাঠান ছবির হিন্দি ভার্সন আটদিনে ৩৩৬ কোটি টাকার ব্যবসা করেছে। এই সপ্তাহ এটি দঙ্গল ছবির হিন্দি ভার্সন যত রোজগার করেছিল সেটাকে ছাপিয়ে যাবে দেশে এমনটাই মনে করা হচ্ছে। তামিল তেলুগু মিলিয়ে এই ছবি ১২.৫০ কোটি রুপি কামিয়েছে। ফলে ভারতে এই ছবি অষ্টম দিনে মোট ৩৪৮.৫০ কোটি টাকার ব্যবসা করেছে।

এই ছবিতে শাহরুখকে নাম ভূমিকায় দেখা যাচ্ছে। এখানে তিনি র-এর এজেন্টের ভূমিকায় অভিনয় করেছেন। তার সঙ্গে এখানে দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহামকে দেখা গিয়েছে। জন এখানে খলনায়কের চরিত্রে অভিনয় করেছেন।

দীর্ঘ চার বছর পর শাহরুখ এই ছবির হাত ধরে বড়পর্দায় ফিরলেন। তাকে শেষ জিরো ছবিতে দেখা গিয়েছিল। এটি ২০১৮ সালে মুক্তি পেয়েছিল। ছবিটি বক্স অফিসে ফ্লপ করেছিল।