২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:৩০:০০ অপরাহ্ন


সরকারি নির্দেশিকায় চাপে প্রেমিক প্রেমিকা
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ১৫-০২-২০২২
সরকারি নির্দেশিকায় চাপে প্রেমিক প্রেমিকা সরকারি নির্দেশিকায় চাপে প্রেমিক প্রেমিকা


(১৪ ফেব্রুয়ারী) ভালবাসা দিবসে থাইল্যান্ড সরকার কোভিডের ক্রমবর্ধমান সংক্রমণের ফলে প্রেমিক দম্পতিদের কাছে বিশেষ অনুরোধ করেছে। থাইল্যান্ডে লাভ বার্ডদের যৌন মিলনের সময় মাস্ক পরতে বলা হয়েছে।

আজ ১৪ ফেব্রুয়ারি বিশ্বজুড়ে পালিত হচ্ছে ভালোবাসা দিবস। ভ্যালেন্টাইনস উইকের শেষে এই দিনে, প্রেমিকরা তাদের ভালবাসা প্রকাশ করে। ঘুরে বেড়ান এবং উপভোগ করুন। তবে এই দিনটিকে নিয়ে থাইল্যান্ড সরকার কোভিডের ক্রমবর্ধমান সংক্রমণের ফলে প্রেমিক দম্পতিদের কাছে বিশেষ অনুরোধ করেছে। থাইল্যান্ডে লাভ বার্ডদের যৌন মিলনের সময় মাস্ক পরতে বলা হয়েছে। করোনার কারণে জনগণের কাছে এই অনুরোধ করা হয়েছে। প্রতীকী ছবি।

দ্য স্ট্রেইটস টাইমসের খবর অনুযায়ী, থাইল্যান্ডের স্বাস্থ্য অধিকর্তা দম্পতিদের বিশেষ অনুরোধ করেছে। সবার আগে ভ্যালেন্টাইনস ডে-তে   নিরাপদ যৌনতার দিকে নজর দিতে বলা হয়েছে। এতে কনডমের ব্যবহার নিয়ে আলোচনা করা হয়েছে। প্রতীকী ছবি।

এছাড়া করোনার কারণে যৌনমিলনের সময় মুখে মাস্ক পরতে বলা হয়েছে। গত কয়েকদিন ধরে থাইল্যান্ডে করোনা আক্রান্তের সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে। এমন পরিস্থিতিতে ভ্যালেন্টাইনস ডেকে কেন্দ্র করে মামলা বাড়তে পারে বলে আশঙ্কা করছেন কর্তৃপক্ষ। প্রতীকী ছবি।

থাইল্যান্ড ব্যুরো অফ রিপ্রোডাক্টিভ হেলথের ডিরেক্টর বুনিয়ারিট সক্রেটিস বলেন, করোনা লিঙ্গের মাধ্যমে ছড়ানো কোনো রোগ নয়, তবে যৌন মিলনের সময় এটি একটি থেকে অন্যটিতে ছড়াতে পারে। একে অপরের কাছাকাছি শ্বাস নেওয়া এবং চুম্বনের সময় লালা বিনিময়ের কারণে এটি ঘটতে পারে । তাই এই ভালোবাসা দিবসে  যৌনমিলনের সময় মাস্ক পরার জন্য দম্পতিদের অনুরোধ করা হচ্ছে। এতে করোনা ছড়ানোর সম্ভাবনা কমে যাবে। প্রতীকী ছবি।

ডঃ বুনিয়ারিত দম্পতিদের আরও অনেক পরামর্শ দিয়েছেন। তিনি বলেন, যে দম্পতিদের তারিখ রাতের আগে অ্যান্টিজেন পরীক্ষা করা উচিত। এর মাধ্যমে আপনি আপনার সঙ্গীকে ভালোবাসার সঙ্গে করোনা ভাইরাস  উপহার দেওয়া থেকে রক্ষা পাবেন। এর সাথে, তিনি দম্পতিদের চুম্বন এবং মুখোমুখি যৌন অবস্থান এড়াতে আবেদন করেছেন। প্রতীকী ছবি।

থাইল্যান্ডে ভ্যালেন্টাইন্স ডে  খুব বিশেষ। এখানে মানুষ এটা নিয়ে অনেক উৎসাহ পায়। ভালোবাসা দিবসে এখানে বিয়ের জন্যও লম্বা লাইন দেখা যায়। এমতাবস্থায় করোনায় এই দিবসটি উদযাপন সরকারের জন্য উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে।