২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৫:২১:৩৮ অপরাহ্ন


দিশেহারা ভারত, পাকিস্তান সেনার প্রত্যুত্তরে নিহত কমপক্ষে ৭ ভারত সেনা
  • আপডেট করা হয়েছে : ১৫-০২-২০২২
দিশেহারা ভারত, পাকিস্তান সেনার প্রত্যুত্তরে নিহত কমপক্ষে ৭ ভারত সেনা দিশেহারা ভারত, পাকিস্তান সেনার প্রত্যুত্তরে নিহত কমপক্ষে ৭ ভারত সেনা


আন্তর্জাতিক ডেস্ক: বিনা প্ররোচনায় ভারত গুলি ছুড়লে তাঁদের হাল যে কেমন হতে পারে, তাঁর সুস্পষ্ট উদাহরণ দিল পাকিস্তান সেনা। কোনও মতেই ভারতের কোনও রকম বেয়াদপি যে বরদাস্ত করা হবে না, তা স্পষ্ট বুঝিয়ে দিল ভারত।

প্রথমে বিনা প্ররোচনাতে পাকিস্তানি সেনা ছাউনি লক্ষ্য করে শেলিং ভারত সেনা। শুধু পাকিস্তান সেনা ছাউনি নয়, সীমান্ত সংলগ্ন গ্রামগুলিকেও টার্গেট করা হয়। ভারত সেনার অতর্কিত হামলায় ২ জনের মৃত্যুু হয়। এদের মধ্যে ১ জন ছিল জওয়ান।
এরপরেই একেবারে খোলা হাতে ভারত সেনাকে জবাব দিতে শুরু করে পাকিস্তান সেনা। ভারী অস্ত্রের সাহায্যে দেওয়া হয় জবাব। পাকিস্তান সেনার জবাবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে সীমান্তেরন ওপারে। ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয় একাধিক বাংকার। একটি আন্তর্জাতিক সংবাদ সংস্থা জানিয়েছে পাকিস্তানের পালটা প্রত্যুত্তরে নিহত হয়েছে কমপক্ষে ৭ ভারত সেনা। আহত হয়েছে আরও ২০ জন।
পাক শেলিংয়ে যে ৩ জন ভারতীয় সেনা ও নিরাপত্তারক্ষী শহিদ হয়েছেন, এরমধ্যে রয়েছেন বিএসএফ-এর ১ জওয়ান। সাব-ইনস্পেক্টর পদমর্যাদার অফিসারের নাম রাকেশ ডোভাল। তিনি আর্টি রেজিমেন্টে পোস্টেড ছিলেন বলে জানিয়েছে ভারত সীমান্তরক্ষী বাহিনী। পাশাপাশি, ভারতীয় সেনার ৪ জওয়ানও শহিদ হয়েছে বলে খবর। তাঁরা চার‘জনই ৫৯ রেজিমেন্টের সদস্য।
এছাড়া শেলিংয়ে মৃত্যু হয়েছে ভারতের মহিলা সহ চার সাধারণ নাগরিকেরও। হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, মৃত্যু হয়েছে ফারুকা বেগম, নাদির হুসেন, তাহির জালাউদ্দিন ও ইরশাদ আহমেদের।
দিওয়ালির আগে হঠাত করে লাগাতার পাকসেনার ভারী শেলিংয়ে সীমান্ত সংলগ্ন গ্রামগুলিতে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। দ্রুত সীমান্ত সংলগ্ন গ্রামগুলিকে খালি করা হচ্ছে। ইন্টারনেট বন্ধ করে দেওয়া হয়েছে সীমান্ত এলাকায়।

রাজশাহীর সময় ডট কম –১৪  নভেম্বর ২০২০