২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৪:৫৫:১৯ অপরাহ্ন


এইচএসসির ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন শুরু
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ১০-০২-২০২৩
এইচএসসির ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন শুরু এইচএসসির ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন শুরু


এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়েছে। আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত এই কার্যক্রম চলবে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

যেভাবে করবেন ফল পুনর্নিরীক্ষণ আবেদন 

টেলিটকের প্রি-পেইড নম্বর থেকে উত্তরপত্র পুনঃর্নিরীক্ষণের আবেদন করা যাবে। মোবাইল ফোনের Message অপশনে গিয়ে RSC লিখে <Space> দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (RAJ) লিখে <Space> দিয়ে রোল নম্বর লিখে আবার <Space> দিয়ে Subject Code লিখে SMS করুন 16222 নম্বরে।

এ ক্ষেত্রে প্রতি পত্রের জন্য ১৫০ টাকা হারে ফি প্রযোজ্য হবে। আর যেসব বিষয়ে প্রথম ও দ্বিতীয় পত্র রয়েছে, সেসব বিষয়ের আবেদন করলে ২৫০ টাকা ফি কাটা যাবে। ফিরতি SMS-এ PIN Number দেয়া হবে। তারপর Message অপশনে গিয়ে RSC লিখে <Space> দিয়ে YES লিখে <Space> দিয়ে PIN Number <Space> দিয়ে যোগাযোগের মোবাইল নম্বর লিখে SMS করুন 16222 নম্বরে। 

যেমন: বাংলার জন্য 101 102 অর্থাৎ বাংলা ও ইংরেজির জন্য 101 102 107, 108। একই SMS- এর মাধ্যমে একাধিক পত্রের জন্য আবেদন করা যাবে। এ ক্ষেত্রে Subject Code পর্যায়ক্রমে কমা (,) দিয়ে লিখতে হবে।