২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৩৫:৪৪ পূর্বাহ্ন


২০ লাখ টাকার হেরোইনসহ রাজশাহী কেন্দ্রীয় কারাগারের কারারক্ষী গ্রেফতার
মিজানুর রহমান টনি:
  • আপডেট করা হয়েছে : ১২-০২-২০২৩
২০ লাখ টাকার হেরোইনসহ রাজশাহী কেন্দ্রীয় কারাগারের কারারক্ষী গ্রেফতার ২০ লাখ টাকার হেরোইনসহ রাজশাহী কেন্দ্রীয় কারাগারের কারারক্ষী গ্রেফতার


২০ লাখ টাকার হেরোইনসহ রাজশাহী কেন্দ্রীয় কারাগারের কারারক্ষী মোঃ হুমায়ুন কবিরকে নামের এক মাদক কারবারিকে সিরাজগঞ্জে গ্রেফতার করেছে র‌্যাব-১২, এর সদস্যরা। একই সাথে সানিজদা বেগম নামের তার সহযোগী নারী মাদক কারবারীকে গ্রেফতার করা হয়েছে। এ সময় জব্দ করা হয়েছে মাদক বহনকাজে ব্যবহৃত একটি পালসার মোটরসাইকেল। 

গ্রেফতারকৃত মাদক কারবারীরা হলো: চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানার রেহাইচর গ্রামের মোঃ আব্দুস সালামের মেয়ে মোছাঃ সানিজদা বেগম (৩০) ও পাবনা জেলার সাঁথিয়া থানার নিকুরাহ গ্রামের মোঃ ইদ্রিস আলীর ছেলে মোঃ হুমায়ুন কবির (৩৮)।

রবিবার (১২ ফেব্রুয়ারী) এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১২, অধিনায়ক মোঃ মারুফ হোসেন (পিপিএম)।

তিনি জানান,  শনিবার (১১ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১০টায় সিরাজগঞ্জ জেলার সদর থানাধীন নিউমার্কেটর একটি কাপড়ের দোকানের সামনে অভিযান চালিয়ে ২১০ গ্রাম হেরোইনসহ নারী-সহ ২জন মাদক কারবারিকে গ্রেফতার করা হয়। এ সময় মাদক ক্রয়-বিক্রয় ও বহনের কাজে ব্যবহৃত ১টি মটরসাইকেল এবং ২টি মোবাইল জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা জানায়, দীর্ঘদিন যাবৎ লোক চক্ষুর আড়ালে সিরাজগঞ্জ জেলাসহ বিভিন্ন জেলায় মাদক ক্রয়-বিক্রয় করে আসছিলো। 

গ্রেফতারকৃত মাদক কারবারিদের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

রবিবার সকালে তাদের সংশ্লিষ্ট থানার মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

এদিকে, রাজশাহী কেন্দ্রীয় কারাগারের কারারক্ষী মোঃ হুমায়ুন কবির (কারারক্ষী নাম্বার ৩২১৪৮) হেরোইনসহ গ্রেফতার হওয়ায় কারাগার পাড়ায় ব্যপক গুঞ্জন শুরু হয়েছে। প্রশ্ন উঠেছে রাজশাহী কারা অভ্যান্তরে বিভিন্ন ধরনের মাদকের প্রবেশের বিষয়ে।

নাম প্রকাশ না করার শর্তে কারাগার সংশ্লিষ্ট একাধিক ব্যক্তি জানান, কড়া নিরাপত্তার মধ্যে কারা অভ্যান্তরে মাদক প্রবেশ বাইরের কারো দ্বারা কোন ভাবেই সম্ভব নয়। কিছু অসাধু সিপাই, জামাদার তাদের আস্থাভাজন কর্তা ব্যক্তিদের সাথে সখ্য রেখেই কারাগারে মাদকের কারাবার চালায়।  

এ ব্যপারে জানতে জেল সুপারের মুঠো ফোনে ফোন দিলে তিনি ফোন রিসিভ করেন নি। ফলে তার বক্তব্য পাওয়া যায়নি।