২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৮:০১:৩৮ পূর্বাহ্ন


চারঘাটে বিএসটিআই-এর অভিযান, ৫টি প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ১৩-০২-২০২৩
চারঘাটে বিএসটিআই-এর অভিযান, ৫টি প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা চারঘাটে বিএসটিআই-এর অভিযান, ৫টি প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা


রাজশাহীর চারঘাটে বিএসটিআই এর বিভাগীয় অফিস রাজশাহীর যৌথ উদ্যোগে মোবাইল কোট পরিচালনা করে দু’টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেছে। 

সোমবার সকালে চারঘাট উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযান চারঘাট বাজারে পরিচালনাকালে মেসার্স বাধন বেকারি এন্ড কনফেকশনারি এবং সারদা বাজারে ইসলামিয়া বেকারী, নামের দু'টি উৎপাদিত ব্রেড ও কেক (প্লেন) পণ্যের অনুকূলে বিএসটিআইয়ের সিএম লাইসেন্স গ্রহণ ব্যাতিত মিথ্যা তথ্য প্রদান করে বিক্রয় ও বিতরন করায় ১০ হাজার করে পৃথক দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করেন, উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ সময় বিএসটিআই'র লাইসেন্স গ্রহণ ব্যাতিত পণ্যগুলোর উৎপাদন, বিক্রয় ও বিতরণ হতেও সম্পূর্ণ বিরত থাকতে নির্দেশ দেন তিনি।

এছাড়া একই অভিযানে চারঘাট বাজারে শ্রীকৃষ্ণ মিষ্টান্ন ভান্ডার ও হোটেল, রাজ মিষ্টান্ন ভান্ডার ও ভাই ভাই মিষ্টান্ন ভান্ডার প্রতিষ্ঠান তিনটিকে তাদের বাজারজাতকৃত ফার্মেন্টেড মিল্ক পণ্যের মোড়কে উৎপাদন, মেয়াদ উর্ত্তীনের তারিখ ও মূল্য ঘোষিত না থাকায় ওজন পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ২৪/৪১ ধারা অনুযায়ী প্রতিটি প্রতিষ্ঠানকে ২ হাজার টাকা করে মোট ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার চারঘাট মোঃ সোহরাব হোসেন এর নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। 

এ সময় উপস্থিত ছিলেন, প্রসিকিউটর হিসেবে বিএসটিআই বিভাগীয় অফিস, রাজশাহীর কর্মকর্তা এ.এফ.এম হাসিবুল হাসান, ফিল্ড অফিসার (সিএম), মোঃ আবুল কায়েম, পরিদর্শক (মেট) ও আবু বকর, পরিদর্শক (মেট) ।