২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৪:১০:৩৯ অপরাহ্ন


রাজশাহী মহানগরীতে ভারতের হাসপাতালের এপয়েন্টমেন্ট জালিয়াতির দায়ে গ্রেফতার ২
ইব্রাহিম হোসেন সম্রাট:
  • আপডেট করা হয়েছে : ১৪-০২-২০২৩
রাজশাহী মহানগরীতে ভারতের হাসপাতালের এপয়েন্টমেন্ট জালিয়াতির দায়ে গ্রেফতার ২ গ্রেফতারকৃত প্রতারক এনামুল হাসান তাসিন (২০) ও মো: রায়হান কবির (২১)


রাজশাহী মহানগরীতে ভারতের বিভিন্ন হাসপাতালের জাল এপয়েন্টমেন্ট লেটার প্রতরণার দায়ে ২ প্রতারককে গ্রেফতার করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ। সোমবার (১৩ ফেব্রুয়ারি) সোয়া দুইটায় মহানগরীর বোয়ালিয়া থানাধীন বর্ণালী মোড় ইন্ডিয়ান ভিসা অফিস সংলগ্ন ‍"RAHMAN LIFE SOLUTION" নামক দোকানে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।  

গ্রেফতারকৃত প্রতারক এনামুল হাসান তাসিন (২০) রাজশাহীর বোয়ালিয়া থানাধীন শিরোইল মাস্টারপাড়া এলাকার শেখ মো: আবু সাঈদের ছেলে ও মো: রায়হান কবির (২১) কর্ণহার থানার শিশাপাড়া এলাকার মো: ইসরাইলের ছেলে।  

এসময় তাদের কাছে থেকে জালিয়াতির কাজে ব্যাবহৃত একটি কম্পিউটার, একটি কালার প্রিন্টার ও একটি স্ক্যানার জব্দ করা হয়।  

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধায় এ তথ্য নিশ্চিত করেছেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মুখপাত্র) মোঃ রফিকুল আলম।

তিনি বলেন, নওগাঁ জেলার আত্রাই থানার মোহনঘোষ এলাকার মো: হেলাল আলী নামের এক ব্যক্তি ভারতে যাওয়া জন্য গত রোববার (৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে দশটায় বোয়ালিয়া থানাধীন বর্ণালী মোড় ইন্ডিয়ান ভিসা অফিসে ভিসা প্রসেসিং-এর জন্য আসে। অফিসের সামনে অজ্ঞাতনামা একজনকে ভিসা প্রসেসিং-এর বিষয়ে জিজ্ঞাসা করলে সে 'RAHMAN LIFE SOLUTIONS' নামক একটি দোকান দেখিয়ে দেন। তিনি সেখানে গেলে প্রতারকরা তাকে বলে, ভিসা করতে হলে ভারতের হাসপাতালের এপয়েন্টমেন্ট লেটার-সহ বিভিন্ন কাগজপত্র লাগবে। তখন হেলাল আলী উক্ত কাগজপত্র কোথায় পাবো বললে প্রতারকরা জানায় ৩ হাজার ৫০০ টাকা দিলে তারা সমস্ত কাগজপত্র তৈরি করে দিবে এবং তাদের দেওয়া কাগজপত্র ভারতের হাইকমিশনারের অফিসে জমা দিলেই ভিসা পাওয়া যাবে।  

পরে হেলাল আলী তাদের ৩ হাজার ৪০০ টাকা প্রদান করলে, কিছুক্ষন পর প্রতারকরা ভিসা পাওয়ার আবেদন ও ভারতীয় ডাক্তারের এপয়েন্টমেন্ট লেটার-সহ অন্যান্য কাগজপত্র তৈরি করে ভিসা অফিসে জমা দিতে বললে হেলাল আলী  উক্ত কাগজপত্র ভিসা অফিসে জমা দেন।

পরের দিন সোমবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১১টায় হেলাল আলী খোঁজ খবর নিয়ে জানতে পারেন, প্রতারকদের দেওয়া ভারতীয় ডাক্তারের এপয়েন্টমেন্ট লেটার জাল হওয়ায় তার ভিসা পাওয়ার কোন সম্ভবনা নাই। তখন প্রতারকদের কাছে থেকে টাকা ফেরত চাইলে তারা বিভিন্ন তালবাহানা করে।

পরে হেলাল আলী সোমবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনারকে বিষয়টি মৌখিকভাবে জানান।

ঐ তথ্যের ভিত্তিতে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের একটি টিম সোমবার দুপুর সোয়া দুইটায় বর্ণালী মোড় ইন্ডিয়ান ভিসা অফিস সংলগ্ন ‍RAHMAN LIFE SOLUTION'S" নামক দোকানে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে"

গ্রেফতারকৃত প্রতারকদের বিরুদ্ধে বোয়ালিয়া মডেল থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে।