১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৮:১৬:৩৪ পূর্বাহ্ন


চলন্ত ট্রেনে ভয়াবহ বিস্ফোরণ! মৃত ২
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৬-০২-২০২৩
চলন্ত ট্রেনে ভয়াবহ বিস্ফোরণ! মৃত ২ ফাইল ফটো


চলন্ত ট্রেনে ভয়াবহ বিস্ফোরণ। পাকিস্তানে এই ভয়াবহ ঘটনাটি ঘটেছে। কোয়েটাগামী ট্রেন জাফর এক্সপ্রেসে এই বিস্ফোরণ হয়েছে, যাতে অন্তত দুই যাত্রী নিহত এবং চারজন যাত্রী গুরুতর আহত হয়েছেন। জাফর এক্সপ্রেস যখন ছিচওয়াটনি রেলওয়ে স্টেশন দিয়ে যাচ্ছিল তখন এই বিস্ফোরণ ঘটে। ট্রেনটি পেশোয়ার থেকে কোয়েটার দিকে যাচ্ছিল।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, পাকিস্তান রেলওয়ের মুখপাত্র বাবর আলি বিস্ফোরণে নিহত ও আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, চার নম্বর বগিতে একটি সিলিন্ডার ফেটে এই বিস্ফোরণ ঘটে। রেলওয়ের একজন মুখপাত্র বলেন, একজন যাত্রী তার লাগেজের ভিতরে একটি সিলিন্ডার লুকিয়ে রেখেছিলেন, যার ফলে সম্ভবত গ্যাস লিক হয়ে এই বিস্ফোরণ। ওই যাত্রী তার জিনিসপত্র বাথরুমে লুকিয়ে রেখেছিলেন।

রেলওয়ের মুখপাত্র বাবর আলী বলেন, রেলওয়ের এসপি তদন্তের জন্য ঘটনাস্থলে পৌঁছেছেন এবং প্রাথমিক তদন্তের পরই বিস্ফোরণের প্রকৃত কারণ জানা যাবে। পাকিস্তানের স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, রেল পুলিশের দল, উদ্ধারকারী দল এবং বোমা নিষ্ক্রিয়কারী দলও ঘটনাস্থলে পৌঁছেছে, যারা ট্রেনের ভেতরে তল্লাশি চালাচ্ছে।

উল্লেখ্য, এক মাসের মধ্যে কোয়েটাগামী জাফর এক্সপ্রেসে বিস্ফোরণের এটি দ্বিতীয় ঘটনা এটি। এর আগে ৩০ জানুয়ারি জাফর এক্সপ্রেসে বিস্ফোরণ ঘটে, যাতে ১০ যাত্রী গুরুতর আহত হন। শুধু তাই নয়, বিস্ফোরণ এতটাই শক্তিশালী ছিল যে, ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়। বেলুচিস্তানের কাচ্ছি জেলার কাছে ট্রেনে এই বিস্ফোরণ ঘটে। তখন এই ট্রেনটি মাছ থেকে পেশোয়ার যাচ্ছিল, যেখানে সিবি রেললাইনের কাছে ট্রেনটিকে নিশানা করা হয়।