২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৬:০১:২৬ অপরাহ্ন


ছাত্রাবাস থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রের মরদেহ উদ্ধার
ইব্রাহিম হোসেন সম্রাট:
  • আপডেট করা হয়েছে : ১৮-০২-২০২৩
ছাত্রাবাস থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রের মরদেহ উদ্ধার ছাত্রাবাস থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রের মরদেহ উদ্ধার


ছাত্রাবাস থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহ উদ্ধার হওয়া এস এম আব্দুল কাদির শরিফ বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। তার বাড়ি কিশোরগঞ্জ বলে জানা গেছে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় নগরীর অক্টোর মোড় এলাকার ষষ্ঠীবাড়ি ছাত্রাবাস থেকে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে পুলিশ। পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেকে) নেওয়া হলে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম তারেক নুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ছাত্রাবাস থেকে এস এম আব্দুল কাদির শরিফ নামে এক শিক্ষার্থীকে নিস্তেজ অবস্থায় হাসপাতালে নেওয়া হয়। পরে হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে মৃত্যুর কারণ এখন জানা যায়নি।

তিনি আরও বলেন, মরদেহ হাসপাতালেই আছে। ওই ছাত্রের পরিবারকে বিষয়টি জানানো হয়েছে। তারা আসলে বাকি কাজ সম্পন্ন করা হবে

জানা যায়, শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে খাবার খেয়ে নিজ কক্ষে ঘুমাতে যান শরিফ। আজ সারাদিন দরজা খোলেননি। দরজা বন্ধ থাকায় দুপুরে তাকে ডাকাডাকি করেন ছাত্রাবাসের অন্য শিক্ষার্থীরা। কিন্তু তিনি দরজা না খুললে একপর্যায়ে তারা বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানান।

পরে বিষয়টি পুলিশকে জানানো হয়। পরে পুলিশ গিয়ে দরজা ভেঙে কক্ষে প্রবেশ করলে তাকে নিস্তেজ অবস্থায় বিছানায় পড়ে থাকতে দেখা যায়। সেখান থেকে দ্রুত তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ বিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, আমরা আইনি ব্যবস্থা নেওয়ার জন্য মরদেহের সুরতহাল করেছি এবং মৃত্যুর সঠিক কারণ উদঘাটনের জন্য ময়নাতদন্তের আবেদন করেছি। এ ঘটনায় অপমৃত্যুর মামলা হয়েছে।