১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৬:৩২:৫৯ পূর্বাহ্ন


মানুষ বাজার থেকে খালি হাতে ফেরত আসছে: টুকু
ইব্রাহিম হোসেন সম্রাট:
  • আপডেট করা হয়েছে : ১৮-০২-২০২৩
মানুষ বাজার থেকে খালি হাতে ফেরত আসছে: টুকু মানুষ বাজার থেকে খালি হাতে ফেরত আসছে: টুকু


নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ঊর্ধ্বগতির কারণে মানুষ বাজার থেকে খালি হাতে ফেরত আসছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) রাজশাহীর মালোপাড়া এলাকায় বিএনপি কার্যালয় সংলগ্ন ভুবনমোহন পার্ক চত্বরে সরকারের পদত্যাগ এবং তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্প্রবর্তনের দাবিতে পদযাত্রার আগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপির এ জ্যেষ্ঠ নেতা বলেন, দেশের মানুষ বাজারে ব্যাগ নিয়ে গিয়ে খালি হাতে ফেরত আসছে। সেই অবস্থাতে বিএনপি মানুষের পাশে দাঁড়িয়ে আন্দোলন করছে। মানুষ আমাদের আন্দোলনে আসছে। তাই সরকার ভয় পেয়ে ইউনিয়ন পরিষদের পদযাত্রায় বাধা সৃষ্টি করেছে। আমাদের হাজার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দিয়েছে।

টুকু বলেন, আজকে আমরা মহানগরে পদযাত্রা করছি। আগামী ২৫ ফেব্রুয়ারি আমরা প্রতি জেলায় ১০ দফা দাবি আদায়ের জন্য পদযাত্রা করবো। এই পদযাত্রা শান্তির পদযাত্রা। সেই পদযাত্রায় বাধা দিতে আওয়ামী লীগ শান্তি সমাবেশ করছে।

তিনি বলেন, আমরা আগে আগে হাঁটছি আপনারা পিছে পিছে হাঁটছেন। আজকে আমরা ২৫ তারিখে প্রোগ্রাম দিলাম আর কালকেই আপনারাও ২৫ তারিখে শান্তির মিটিংয়ের তারিখ ঘোষণা করলেন। আমি বলতে চাই, শান্তির মিটিং যদি করতে হয়, আমাদের আগে তারিখ ঘোষণা করেন। আমরা আপনাদের ডেটে আমাদের পদযাত্রা দেবো না। পায়ে পাড়া দিয়ে মারামারি করে রাষ্ট্রকে ব্যবহার করে আমাদের মামলা দিয়ে জেলে ঢোকানোর ব্যবস্থা করছেন। জেলে দিয়ে মানুষের কণ্ঠস্বর রোধ করা যায় না।

ইকবাল হাসান মাহমুদ টুকু আরও বলেন, আজকে জনগণ জেগেছে। জনগণ তাদের দাবি আদায় না করে বাড়ি ফিরবে না। যতই রাষ্ট্রকে ব্যবহার করুন, যতই ক্যাডার ব্যবহার করুণ, জনগণের শক্তি কাছে কোনো শক্তিই না।

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ঈশার সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য মিজানুর রহমান মিনু, অধ্যাপক শাহজাহান মিঞা, কর্নেল (অবসরপ্রাপ্ত) এম এ লতিফ খান, বিএনপির যুগ্ম মহাসচিব হারুন অর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে রাজশাহী নগরীর ভুবনমোহন পার্ক চত্বর এবং সাগরপাড়ার বটতলা মোড় থেকে রাজশাহী জেলা ও মহানগর বিএনপির আয়োজনে দুটি পদযাত্রা অনুষ্ঠিত হয়।