২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:১৪:২১ পূর্বাহ্ন


ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন
বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২০-০২-২০২৩
ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন


নাটোরের বাগাতিপাড়ায়  ১৬ হাজার ৯শ ৯ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো  ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) সকালে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা সুরাইায়া মমতাজের সভাপতিত্বে স্বাস্থ্য কমপ্লেক্স ভবনে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল।

এসময় শিশুদের লাল ও নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর মধ্য দিয়ে কর্মসূচির উদ্বোধন করা হয়।

বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রাজ্জাক বলেন, ভিটামিন ‘এ’ প্লাস  শিশুদের স্বাভাবিক বৃদ্ধি নিশ্চিত করার পাশাপাশি দৃষ্টিশক্তি স্বাভাবিক রাখে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, উপজেলার মোট ১৬ হাজার ৯শ ৯ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ২ হাজার ৪শ ৬ জন শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১৪ হাজার ৫শ ৩ জন শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। উপজেলায় ৫টি ইউনিয়ন এবং ১ টি পৌরসভায়  ১শ ২১ টি কেন্দ্রে ২শ ৪২ জন স্বাস্থ্যকর্মী ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো কাজে নিয়োজিত রয়েছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রাজ্জাক, বাগাতিপাড়া মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম, অন্যান্য স্বাস্থ্য কর্মকর্তা প্রমূখ।