১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১২:২০:০০ অপরাহ্ন


আনসার ও ভিডিপি রংপর রেঞ্জ পরিচালক কর্তৃক দুর্যোগ ব্যবস্থাপনা প্রশিক্ষণের উদ্বোধন জি এম রাঙ্গা
  • আপডেট করা হয়েছে : ২০-০২-২০২৩
আনসার ও ভিডিপি রংপর রেঞ্জ পরিচালক কর্তৃক দুর্যোগ ব্যবস্থাপনা প্রশিক্ষণের উদ্বোধন জি এম রাঙ্গা ভিডিপি রংপুর রেঞ্জের পরিচালক মোঃ আব্দুস সামাদ


২০ ফেব্রুয়ারি সোমবার দুপুর সাড়ে ১২টায় আনসার ও ভিডিপি রংপুর রেঞ্জের পরিচালক মোঃ আব্দুস সামাদ, বিভিএম, পিভিএমএস কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের প্রশিক্ষণ শেডে ১২ দিন মেয়াদী দুর্যোগ ব্যবস্থাপনা প্রশিক্ষণের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

উদ্বোধনকালে প্রধান অতিথি উপস্থিত প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, “দুর্যোগকালে আনসার বাহিনীর সদস্যগণ অত্যান্ত আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করে বিধায় এ বাহিনীর সদস্যদের প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে অধিকতর দক্ষ করে গড়ে তুলতে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। এই প্রশিক্ষণ সমস্ত দুর্যোগকে দক্ষতার সাথে মোকাবিলা করে জাতীয় উন্নয়নকে টেকসই করার দীক্ষা দিবে। ভাষা আন্দোলন থেকে শুরু করে দেশের স্বাধীনতা যুদ্ধে এবং স্বাধীনতা উত্তর দেশের যে কোন ক্লান্তিকালে আনসার ও ভিডিপি সক্রিয়ভাবে কাজ করে জাতীয় উন্নতি, অগ্রগতি, স্থিতিশীল উন্নয়ন ও উন্নয়নশীল সরকারকে স্থিতিশীল রাখতে যুগান্তকারী ভূমিকা পালন করছে। যার ফলে সরকার এই বাহিনীকে অধিক কার্যকর আস্থাভাজন বাহিনী হিসেবে গ্রহণ করেছে”।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম আনসার ও ভিডিপি’র জেলা কমান্ড্যান্ট চলতি দায়িত্ব মোঃ ইবনুল হক, উলিপুরের উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ সোলায়মান হোসেন, কুড়িগ্রাম সদরের উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ মোশাররফ হোসেন, ভুরুঙ্গমারীর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা আনিছুর রহমান, চিলমারীর উপজেলা প্রশিক্ষক মোঃ নুরুজ্জামান শাহীন ও বিভিন্ন পদবীর ব্যাটালিয়ন আনসারগণ।

কুড়িগ্রাম জেলার ৯টি উপজেলা হতে ৫০ জন ভিডিপি সদস্য আগামী ০২ মার্চ পর্যন্ত উক্ত প্রশিক্ষণ গ্রহণ করবেন।